ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
করোনায় আক্রান্ত হয়ে প্রবীণ আ’লীগ নেতা হাসান ইমাম চৌধুরীর ইন্তেকাল
  • আবুল হোসেন
  • ২০২০-০৮-০৬ ১৪:১৮:৫৫

করোনায় আক্রান্ত হয়ে রাজবাড়ী জেলা পরিষদের সদস্য ও গোয়ালন্দ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও প্রবীণ আওয়ামী লীগ নেতা হাসান ইমাম চৌধুরী ওরফে দুলাল চৌধুরী(৭৮) গতকাল ৬ই আগস্ট সকাল ৭টায় ফরিদপুর মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন(ইন্না লিল্লাহি ওয়া ইনা ইলাইহি রাজিউন)। 
  বিকাল ৪টায় গোয়ালন্দ উপজেলার ছোট ভাকলা ইউনিয়নের কাটাখালী বাজারে মরহুম ওয়াজেদ আলী চৌধুরী মঞ্চে জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। জনপ্রতিনিধি, জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ জানাযার নামাজে অংশগ্রহণ করেন। 
  হাসান ইমাম চৌধুরীর ভাতিজা গোয়ালন্দ উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়াম্যান আসাদুজ্জান চৌধুরী আসাদ জানান, তিনি দীর্ঘ দিন ধরে শ্বাস কষ্ট, ডায়াবেটিস, হার্টের সমস্যাসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। অসুস্থ হলে গত ২৩শে জুলাই তাকে ফরিদপুর হার্ট ফাউন্ডেশন হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে ২৬শে জুলাই তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। এরপর তার নমুনা পরীক্ষা করা হলে করোনা শনাক্ত হয়। গতকাল বৃহস্পতিবার সেখানে করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। 
  উল্লেখ্য, হাসান ইমাম চৌধুরী দীর্ঘদিন গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বরাট ভাকলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসাবে দায়িত্ব পালন করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ কন্যা, ২ পুত্রসহ আত্মীয়-স্বজন ও বহু গুণগ্রাহী রেখে গেছেন। 
  হাসান ইমাম চৌধুরীর বড় ভাই মরহুম এডঃ আব্দুল ওয়াজেদ চৌধুরী রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ছিলেন। এছাড়াও তার(হাসান ইমাম চৌধুরী) ভাতিজী সালমা চৌধুরী রুমা বর্তমানে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য। আরেক ভাতিজী কামরুন নাহার চৌধুরী লাভলীও দশম জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ছিলেন।
  জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের শোক প্রকাশ ঃ রাজবাড়ী জেলা পরিষদের সদস্য ও গোয়ালন্দ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান প্রবীণ আওয়ামী লীগ নেতা হাসান ইমাম চৌধুরী মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম, রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব কাজী কেরামত আলী এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজবাড়ী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি কাজী ইরাদত আলী। 
  গতকাল ৬ই আগস্ট পৃথক শোকবার্তায় তারা প্রয়াত নেতা হাসান ইমাম চৌধুরীর আত্মার শান্তি কামনা করেন এবং তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। 

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ