ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার প্রতিবাদে রাজবাড়ীতে বিএনপি’র বিক্ষোভ
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০৭-৩১ ১৫:০৬:২১
সারাদেশে বিদ্যুতের লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার প্রতিবাদে গতকাল ৩১শে জুলাই বিকেলে রাজবাড়ীতে দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশে বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

সারাদেশে বিদ্যুতের লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার প্রতিবাদে গতকাল ৩১শে জুলাই বিকেলে রাজবাড়ীতে দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে জেলা বিএনপি।
  সমাবেশে প্রধান অতিথি হিসেবে বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বক্তব্য রাখেন। জেলা বিএনপির আহ্বায়ক এডভোকেট লিয়াকত আলী বাবু সভাপতিত্বে ও জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক রেজাউল করিম পিন্টু’র সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম ও প্রধান বক্তা হিসেবে জেলা বিএনপির সদস্য সচিব এডভোকেট কামরুল আলম, সাবেক সাধারণ সম্পাদক হারুন-অর রশিদ, জেলা যুবদলের সদস্য সচিব আমিনুর রহমান ঝন্টু, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোস্তাফিজুর রহমান লিখন, শাহ মোঃ আলমগীর এবং জেলা ছাত্রদলের আহ্বায়ক আরিফুল ইসলাম রোমান প্রমুখ বক্তব্য রাখেন।
  প্রধান অতিথির বক্তব্যে শামা ওবায়েদ বলেন, আওয়ামী লীগ সরকার ২০০৯ সালে যখন ক্ষমতায় আসে তখন শেখ হাসিনা বলেছিলেন লোডশেডিংকে তিনি যাদুঘরে পাঠাবেন। সেই লোডশেডিং আবার যাদুঘর থেকে ফেরৎ এসেছে। আজকে বিদ্যুত খাতে হাজার হাজার কোটি টাকা দুর্নীতি। সরকার এখন সাধারণ গরীব মানুষের পকেট থেকে টাকা নিয়ে দুর্নীতির হাজার হাজার কোটি টাকা ভর্তুকি দিচ্ছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর বলেছিল তারা ১০ টাকা কেজি দরে চাল খাওয়াবে, ঘরে ঘরে চাকরি দিবে। কিন্তু চালের দাম এখন ৬০-৭০ টাকা কেজি। ২০০৬ সালে বিএনপি সরকারের আমলে চাল ছিল ১৬ টাকা কেজি। ১৬ টাকা কেজির চাল কিভাবে ৭০ টাকা হলো শেখ হাসিনাকে জবাব দিতে হবে। 
  তিনি আরও বলেন, যে সরকার মানুষের নিরাপত্তা দিতে পারে না, যে সরকার গণতন্ত্রের নিরাপত্তা দিতে পারে না, যে সরকারের আমলে ৪০/৫০ বছরের পুরুষ মানুষও মুক্তিযোদ্ধা হয় এবং যে সরকারের আমলে নকল মুক্তিযোদ্ধা তৈরি হয় সেই সরকার আমরা চাই না। আসল মুক্তিযোদ্ধার দল হচ্ছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। ১৯৭১ সাল থেকে এখন পর্যন্ত যতবার গনতন্ত্র ও স্বাধীনতা সার্বভৌমত্বের উপর আঘাত এসেছে বিএনপি এগিয়ে এসেছে। বেগম খালেদা জিয়া ৯বছর মাঠে থেকে স্বৈরাচার এরশাদের পতন ঘটিয়ে গণতন্ত্র ফিরিয়ে এনেছে। আজকে সেই নেত্রীকে প্রতিহিংসামূলক মিথ্যা মামলায় অসুস্থ্য হয়ে কারাগারে যেতে হয়েছে। বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে আটকে রাখা হয়েছে। শেখ হাসিনার বিদ্যুতের বর্তমান উন্নয়ন হচ্ছে হারিকেন, এমন উন্নয়ন আমরা চাই না। 
  এ সময় জেলা বিএনপির সাবেক দপ্তর সম্পাদক খন্দকার নুরুল নেওয়াজ, রাজবাড়ী সদর উপজেলা বিএনপির আহ্বায়ক আবুল হোসেন গাজী, সদস্য সচিব মজিবর রহমান, রাজবাড়ী পৌর বিএনপির আহ্বায়ক মাহবুব চৌধুরী দুলাল, সদস্য সচিব জহির রাজ, জেলা যুবদলের যুগ্ম-আহ্বায়ক মহব্বত হোসেন খোকন, সদর উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক খায়রুল জামান খাইরু, জেলা ছাত্রদলের সদস্য সচিব শাহিনুর রহমান শাহিন, গোয়ালন্দ উপজেলা বিএনপির সভাপতি মোঃ নিজাম উদ্দিন শেখ, সাধারণ সম্পাদক মোশারফ হোসেন, গোয়ালন্দ পৌর বিএনপির সভাপতি আবুল কাশেম, সাধারণ সম্পাদক মজিবর রহমান মজি, পাংশা উপজেলা বিএনপির সভাপতি চাঁদ আলী খান, পাংশা পৌর বিএনপির সভাপতি বাহারাম হোসেন, বালিয়াকান্দি উপজেলা বিএনপির আহ্বায়ক গোলাম শওকত সিরাজসহ জেলা বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ