ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
ওয়াজেদ চৌধুরী সৎ নিষ্ঠাবান নেতা ছিলেন॥তিনি তার কর্ম ও আদর্শে মানুষের মাঝে বেঁচে থাকবেন
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০৮-০২ ১৫:২৬:৫৮
সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম এডঃ আব্দুল ওয়াজেদ চৌধুরীর ৩০তম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে গতকাল ২রা আগস্ট জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিলে রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম, রাজবাড়ী-১ আস

মুক্তিযুদ্ধের সংগঠক বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর রাজবাড়ী-১ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম এডঃ আব্দুল ওয়াজেদ চৌধুরীর ৩০তম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 
  গতকাল ২রা আগস্ট রাজবাড়ী জেলা আওয়ামী লীগের আয়োজনে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের হল রুমে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। 
  জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমের সভাপতিত্বে আলোচনা সভায় রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি  আলহাজ্ব কাজী কেরামত আলী, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ও এডঃ ওয়াজেদ চৌধুরীর মেয়ে সালমা চৌধুরী রুমা, জেলা পরিষদের প্রশাসক বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রাজবাড়ী পৌরসভার সাবেক মেয়র মহম্মদ আলী চৌধুরী, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ সোহেল রানা টিপু, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক এডঃ সফিকুল আজম মামুন, এডঃ ওয়াজেদ চৌধুরীর পুত্র মোঃ গোলাম মোস্তফা চৌধুরী রন্টু, জেলা আওয়ামী লীগের সদস্য আব্দুস সালাম মন্ডল, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মূলঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ ওয়াহিদুজ্জামান ওহিদ, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি লিয়াকত চৌধুরী, পৌর আওয়ামী সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শফি, মহিলা আওয়ামী লীগের সভাপতি তানিয়া সুলতানা কংকন, যুব মহিলা লীগের সভাপতি মীর মাহাফুজা খাতুন মলি ও জেলা যুব লীগের যুগ্ম-আহ্বায়ক আবুল হোসেন শিকদার প্রমুখ বক্তব্য রাখেন। সভা সঞ্চালনা করেন জেলা আওয়ামী লীগের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক এডঃ সফিকুল হোসেন সফিক। 
  মরহুম ওয়াজেদ চৌধুরীর স্মৃতিচারণ করে সভাপতির বক্তব্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম,এমপি বলেন, মরহুম এডঃ ওয়াজেদ চৌধুরী চাচা ছিলেন একজন স্পষ্টবাদী মানুষ। তিনি কখনো অন্যায়কে প্রশ্রয় দিতেন না। সে দলের লোক হোক, অন্য দলের লোক বা হোক সরকারী লোক। যে কোনো বিষয়ে কারো কোনো অন্যায় দেখলে তিনি খাতির করতেন না। অন্যায় দেখলে তিনি প্রতিবাদ করতেন। এটা তার চারিত্রিক দৃঢ়তা ছিলো। তিনি ছিলেন সৎ নিষ্ঠাবান একজন মানুষ। রাজনীতিতে চৌধুরী সাহেবর কাছ থেকে আমরা অনেক কিছু শিখেছি। তিনি কখনো কারো বিরুদ্ধে ষড়যন্ত্র করতেন না। যেটা বলার তিনি সামনাসামনি বলতেন। 
  তিনি আরও বলেন, বিএনপি মতো দল তারা মুখে বড় বড় কথা বলে তাদের কিছু করার ক্ষমতা নাই। আওয়াজ দেয় বেশি কিন্তু পিছনে যদি হাত দেয় দেখবে কিছুই নাই। পায়ের তলায় মাটি নাই এখন একটু মাথা বের করার চেষ্টা করতেছে। এই মাথা বের করার সাহস পাবে না আমি যদি ওয়াজেদ চৌধুরীর মতো সাহসের সাথে বিএনপিকে মোকাবেলা করলে তারা রাস্তায় নামতে পারবে না। বিএনপির নেতারা কি বলে হারিকেন ধরায় দিতে হবে আওয়ামী লীগের হাতে নেত্রী তার উপযুক্ত জবাব দিয়েছেন। তাদের সময় বিদ্যুৎ উৎপাদন করতে পারে নাই এক মেগাওয়াট। কথা বলে বড় বড়। তাদের লজ্জা সরম নাই। আমাদের সবাইকে একতাবদ্ধ হয়ে কাজ করতে হবে। নেত্রীর হাতকে শক্তিশালী করতে হবে। এই ষড়যন্ত্র মোকাবেলা করে আমাদের সামনে এগিয়ে যেতে হবে। 
  মরহুম ওয়াজেদ চৌধুরীর স্মৃতিচারণ করে আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, আমি হাসপাতালে ওনাকে দেখতে গিয়েছিলাম তিনি পুরা সুস্থ ছিলেন। তিনি যে মারা যাবেন আমি এমপি হবো এটা আমি কোনো সময় চিন্তা করিনি আমি কল্পনা করতে পারি নাই। আমি পৌরসভার চেয়ারম্যান নির্বাচন করার প্রস্তুতি নিচ্ছিলাম। 
  তিনি বলেন, আগস্ট মাস আমাদের দুঃখ বেদনার মাস। এই মাসে আমি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের আত্মার শান্তি কামনা করছি। ওয়াজেদ চৌধুরী সাহেব সৎ নিষ্ঠাবান অত্যান্ত একজন ভালো মানুষ ছিলেন। তার একটু রাগ বেশি ছিল অনেকেই বলতেন কিন্তু তিনি আমাকে সন্তানের মতো স্নেহ করতেন। আমার সাথে কোনদিন রাগ করেন নাই। তিনি তার কর্ম ও আদর্শে মানুষের মাঝে বেঁচে থাকবেন। সবাই তার জন্য দোয়া করবেন। 
  এমপি কাজী কেরামত আলী আরো বলেন, সামনে জাতীয় নির্বাচনকে নিয়ে অনেক ষড়যন্ত্র হচ্ছে। বিএনপি চাচ্ছে বিভিন্ন পথে ক্ষমতায় আসতে। আমাদের সরকারকে হটানোর জন্য ষড়যন্ত্র করতেছে। যত যড়যন্ত্র হোক না কোন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা সকল যড়যন্ত্র মোকাবেলা সামনে এগিয়ে যাবে। 
  সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ও এডঃ ওয়াজেদ চৌধুরীর কন্যা সালমা চৌধুরী রুমা বাবার স্মৃতিচারণ করে বলেন, আমার বাবা এডঃ ওয়াজেদ চৌধুরী বঙ্গবন্ধুকে অনেক ভালোবাসতেন। তিনি বঙ্গবন্ধুকে ছাড়া কিছু বুঝতেন না।  তিনি ছিলেন বঙ্গবন্ধু একান্ত সহচর। তিনি ১৯৫২ সালে ভাষা আন্দোলনে অংশগ্রহণ করেছিলেন। তিনি ছিলেন মুক্তিযুদ্ধের সংগঠক। তিনি এমএলএ নির্বাচিত হয়েছিলেন। তিনি অনেক বড় চাকরি করতেন বঙ্গবন্ধু তাকে বলেছিলেন ওয়াজেদ তুমি চাকরি ছেড়ে রাজবাড়ীর আওয়ামী লীগের হাল ধরো। তিনি তার কথা মতো চাকরি ছেড়ে রাজবাড়ীতে এসে আইন পেশা শুরু করেন। রাজবাড়ী জেলা আওয়ামী লীগের হাল ধরেন। ১৯৭৫ সালে বঙ্গবন্ধু তাকে গর্ভনর করবেন তার একদিন আগে ঘাতকরা বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে। আমার বাবা আমাদের সবাইকে নিয়ে গেছিলেন বঙ্গবন্ধুর সাথে দেখা করাবেন কিন্তু সে ভাগ্য আমাদের হয় নাই। বঙ্গবন্ধু মৃত্যু খরব শুনে তিনি অনেক কান্না করেছিলেন তার কান্না দেখে আমাদের পরিবারের সবাই অনেক কান্না করেছিলাম সেদিন। 
  তিনি আরও বলেন, সেদিন আমাদের বাড়ি সামরিক বাহিনীর সদস্যরা দখল করে নিয়েছে আমাদের আসার কোনো উপায় ছিলো না। আমরা আমাদের নানা বাড়ি ছিলাম। আমাদের পাঁচ ভাই বোনকে নিয়ে আমার মা তখন অনেক কষ্ট করেছে। কিভাবে যে দিন গুলো গিয়েছে তা বলে বুঝতে পারবো না। আপনারা সবাই আমার বাবার সম্পর্কে যে কথা গুলো বললেন অনেক গর্ববোধ হচ্ছে আমি তার সন্তান হিসেবে। মানুষ বেঁচে থাকে তার ব্যবহারে তার কর্মের মধ্যে  সবাই আমার বাবার জন্য দোয়া করবেন।
  আলোচনা শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়ার অনুষ্ঠানে মোনাজাত পরিচালনা করেন জেলা কারাগারের খতিব হাফেজ ক্বারী মাওলানা আবুল বাশার। এ সময় জেলা আওয়ামী লীগের নেতাকর্মী এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন। 

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ