ঢাকা বৃহস্পতিবার, আগস্ট ১১, ২০২২
শ্রীলংকায় বাংলাদেশ হাইকমিশনে শেখ কামালের জন্মবার্ষিকী পালন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০৮-০৬ ০০:৪৪:৩৫
শ্রীলংকার রাজধানী কলম্বোস্থ বাংলাদেশ হাইকমিশনে গতকাল ৫ই আগস্ট নানা কর্মসূচীর মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী পালন করা হয় -মাতৃকণ্ঠ।

শ্রীলংকার রাজধানী কলম্বোস্থ বাংলাদেশ হাইকমিশনের আয়োজনে গতকাল ৫ই আগস্ট নানা কর্মসূচীর মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী পালন করা হয়। 
  শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্দবক অর্পণের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। পরবর্তীতে বঙ্গবন্ধু ও শেখ কামালসহ ১৫ই আগস্টের নিহতদের রূহের মাগফেরাত এবং দেশের উন্নয়ন-অগ্রগতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া কামনা করা হয়। 
  এছাড়াও দিবসটি উপলক্ষ্যে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ, শেখ কামালের জীবন, মুক্তিযুদ্ধে তার বীরত্ব এবং সাংস্কৃতিক ও ক্রীড়াসহ অন্যান্য ক্ষেত্রে অবদানের উপর প্রামাণ্যচিত্র প্রদর্শন ও মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়। 
  হাই কমিশনার তারেক মোঃ আরিফুল ইসলাম শেখ কামালের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন এবং স্বাধীনতা যুদ্ধ, সাংস্কৃতিক ও ক্রীড়া ক্ষেত্রে তার অবদান তুলে ধরেন। 
  এছাড়াও তিনি শেখ কামালের আদর্শে অনুপ্রাণিত হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সকলের প্রতি আহ্বান জানান।  

জাতীয় শোক দিবসে পতাকা উত্তোলন বিষয়ক নির্দেশনা
জাতিসংঘ শান্তি বিনির্মাণ কমিশনের সভাপতি হিসেবে নিরাপত্তা পরিষদে বাংলাদেশের রাষ্ট্রদূত
জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে বঙ্গমাতার ৯২তম জন্মবার্ষিকী উদযাপন
সর্বশেষ সংবাদ