ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
কালুখালীতে ব্রেন স্ট্রোক করার পর বিনা চিকিৎসায় মারা গেল কলেজ ছাত্র সুমন
  • মনির হোসেন
  • ২০২০-০৮-০৭ ১৪:৩৮:৫১
কালুখালী উপজেলার দক্ষিণ বোয়ালিয়া গ্রামের কলেজ ছাত্র সুমন শেখ ব্রেন স্ট্রোক করার পর চিকিৎসকদের অবহেলায় বিনা চিকিৎসায় মারা গেছে বলে অভিযোগ উঠেছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের দক্ষিণ বোয়ালিয়া গ্রামের সুমন শেখ(২২) নামে এক কলেজ ছাত্র ব্রেন স্ট্রোক করার পর চিকিৎসকদের অবহেলায় বিনা চিকিৎসায় মারা গেছে বলে অভিযোগ পাওয়া গেছে। মৃত সুমন শেখ ওই গ্রামের মমিন শেখের ছেলে।
  পরিবারের অভিযোগ, গত ২৩শে জুলাই ঢাকার একটি কলেজের বিএসসি অধ্যয়নরত সুমনের ব্রেক স্ট্রোক করার পর বিভিন্ন হাসপাতালে ঘুরেও মেলেনি কোন চিকিৎসা। ১৪ দিন ধরে চিকিৎসকদের অবহেলায় বিনা চিকিৎসায় গতকাল ৭ই আগস্ট সকালে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। 
  সুমনের পিতা মমিন শেখ বলেন, গত ২৩শে জুলাই ব্রেন স্ট্রোক করার পর ওই দিনই সুমনকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তিরত অবস্থায় চিকিৎসকরা করোনার অজুহাত দেখিয়ে বলেন-আপনারা আগে করোনার টেস্ট করে আসেন, তারপর চিকিৎসা হবে। ৩দিন ভর্তি রেখে কোন চিকিৎসা না দিয়েই ছাড়পত্র দিয়ে দেয়ার পর ওকে বাড়ীতে নিয়ে আসা হয়। পরবর্তীতে গত ২৯শে জুলাই ওকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেয়া হয়। সেখানকার চিকিৎসকরাও তাকে করোনার রিপোর্টের অজুহাতে চিকিৎসা না দিয়েই ফেরত দেয়। এরপর কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওর করোনা টেস্টের জন্য নমুনা জমা দিতে গেলে সেখানেও কয়েক দফায় ঘুরিয়ে অবশেষে গত ৩রা আগস্ট নমুনা নেয়া হয়। তবে করোনার নমুনা সংগ্রহ ও পরীক্ষা বাবদ সরকারীভাবে নির্ধারিত ফি ছাড়াও অতিরিক্ত অর্থ নেয়া হয়। গত ৪ঠা আগস্ট সুমনের শারীরিক অবস্থার অবনতি হলে তাকে রাজবাড়ী সদর হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। কিন্তু সেখানেও ওর কোন চিকিৎসা না দিয়ে চিকিৎসকরা করোনার টেস্টের রিপোর্টের জন্য আমাদেরকে তাগিদ দিতে থাকে। এ অবস্থায় ৬ই আগস্ট সন্ধ্যায় ওর করোনার রিপোর্ট নেগেটিভ আসে। তারপরও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকরা রিপোর্ট শীট হাতে পাওয়ার অজুহাত দেখিয়ে চিকিৎসা দেয়া থেকে বিরত থাকে। গতকাল ৭ই আগস্ট সকালে সেখানে সুমন মারা যাওয়ার পরও ওর লাশ হস্তান্তরের জন্য করোনার রিপোর্ট চায় ডাক্তাররা।
  কান্নাজড়িত কণ্ঠে সুমনের পিতা মমিন শেখ আরও বলেন, চিকিৎসা পেলে আমার ছেলেকে অকালে মরতে হতো না। আমি এর বিচার চাই। যাতে আর কাউকে এভাবে চিকিৎসার অভাবে মরতে না হয়। 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ