ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
দৌলতদিয়া লঞ্চ ঘাটে যাত্রীদের ব্যাপক ভিড়॥করোনার ঝুঁকি!
  • আবুল হোসেন
  • ২০২০-০৮-০৮ ১৪:৫৮:১১
গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া লঞ্চ ঘাটে ঈদ ফেরত যাত্রীরা লঞ্চে গাদাগাদি করে নদী পারাপার হচ্ছে। এতে করোনা ভাইরাস সংক্রমণের মারাত্মক ঝুঁকির সৃষ্টি হয়েছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া লঞ্চ ঘাটে ঈদ ফেরত যাত্রীদের ব্যাপক ভিড় হচ্ছে। লঞ্চে গাদাগাদি করে এসব যাত্রীরা নদী পারাপার হচ্ছে। এতে করোনা ভাইরাস সংক্রমণের মারাত্মক ঝুঁকির সৃষ্টি হয়েছে। 
  গতকাল ৮ই আগস্ট সকালে দৌলতদিয়া লঞ্চ ঘাটে গিয়ে দেখা যায়, যাত্রীরা কোন সামাািজক দূরত্ব মানছেন না। হুরোহুরি করে তারা লঞ্চে উঠছে ও নামছে। গাদাগাদি করে লঞ্চের মধ্যে বসছে। অনেক যাত্রীর মুখে মাস্কও নেই। করোনার সংক্রমণ রোধে লঞ্চ ঘাটে জীবাণুনাশক টানেল স্থাপন করা হলেও তা বন্ধ রয়েছে। যাত্রীদের হাত ধোয়ার জন্য বেসিন থাকলেও তাতে পানি-সাবান কিছুই নেই। 
  মাগুরা থেকে ১০ দিনের  শিশু বাচ্চাসহ আসা ফরিদা বেগম বলেন, ঈদ শেষে স্বামীর সঙ্গে সাভারে কর্মস্থলে যাচ্ছি। লঞ্চ ঘাটে অতিরিক্ত যাত্রীর চাপে পা ফেলার মতো জায়গাও নেই। এ অবস্থায় সামাজিক দূরত্ব বজায় থাকবে কীভাবে। 
  এম.ভি মোস্তফা লঞ্চের চালক জসিম উদ্দিন শেখ বলেন, শুধু যাত্রীরা কেন-আমরা লঞ্চের স্টাফরাও করোনা সংক্রমণের মারাত্মক ঝুঁকির মধ্যে আছি। 
  বিআইডব্লিউটিএ’র আরিচা আঞ্চলিক কার্যালয়ের নৌ ট্রাফিক ইন্সপেক্টর আফতাব হোসেন বলেন, আমরা যাত্রীদের সতর্ক করে মাইকিং করছি। কিন্তু তারা সচেতন না হওয়ায় সামাজিক দূরত্ব বজায় রাখা যাচ্ছে না।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ