ঢাকা সোমবার, মে ২০, ২০২৪
রাজবাড়ীতে হরতাল সমর্থনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০৮-২৪ ১৪:৪২:৪১
জ্বালানী তেল, ইউরিয়া সার, নিত্যপণ্যের দাম ও পরিবহন ভাড়া কমানোর দাবীতে আজ ২৫শে আগস্ট সারা দেশে অর্ধদিবস হরতালের সমর্থনে গতকাল ২৪শে জুলাই সন্ধ্যায় বাম গণতান্ত্রিক জোটের ব্যানারে রাজবাড়ী শহরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয় -মাতৃকণ্ঠ।

জ্বালানী তেল, ইউরিয়া সার, নিত্যপণ্যের দাম ও পরিবহন ভাড়া কমানোর দাবীতে আজ ২৫শে আগস্ট সারা দেশে অর্ধদিবস হরতালের ডাক দিয়েছে বাম গণতান্ত্রিক জোট। 
  এই হরতালের সমর্থনে গতকাল ২৪শে জুলাই সন্ধ্যায় বাম গণতান্ত্রিক জোটের ব্যানারে রাজবাড়ীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
  সংগঠনের নেতাকর্মীরা প্রথমে প্রেসক্লাব এলাকায় জড়ো হন। এরপর সেখান থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলে ‘দুনিয়ার মজদুর এক হও লড়াই করো, জ্বালানী তেলের দাম কমাও-কমাতে হবে, ইউরিয়া সারের দাম কমাও-কমাতে হবে, কমিউনিস্ট পার্টির সংগ্রাম চলছে চলবে, দাবী আদায়ের হরতাল সফল করুন সফল করুন, অর্ধদিবস হরতাল সফল করুন সফল করুন, রুটি-রুজির সংগ্রাম চলবে চলবে, অবিলম্বে পরিবহন ভাড়া কমাতে হবে কমিয়ে দাও প্রভৃতি শ্লোগান দেওয়া হয়।
  মিছিলটি শহরের রেলগেট, পাঁচতলা মোড়, রেলস্টেশন মোড়, রূপালী ব্যাংক মোড়, বাটা মোড় হয়ে বাজার প্রদক্ষিণ করে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলক চত্বরে এসে সমাবেশে মিলিত হয়। 
  সমাবেশে সভাপতিত্ব করেন জেলা কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি আবদুস সামাদ মিয়া। সভা সঞ্চালনা করেন জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি কাওসার আহমেদ। 
  এ সময় বক্তব্য দেন জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক ও বাম গণতান্ত্রিক জোটের অন্যতম নেতা বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম মোঃ মোস্তফা, সিপিবি’র সদর উপজেলা কমিটির সভাপতি ধীরেন্দ্র নাথ দাস, জেলা কৃষক সমিতির সভাপতি আবদুস সাত্তার মন্ডল, জেলা সিপিবির সাবেক সাধারণ সম্পাদক এডঃ বাবন চক্রবর্তী ও সিপিবি নেতা আবদুল হালিম বাবু প্রমুখ বক্তব্য রাখেন। 
  বক্তাগণ বলেন, আমরা জীবনের ঝুঁকি নিয়ে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলাম। আমাদের একটি সুন্দর স্বপ্ন ছিল। এদেশে বৈষম্য থাকবে না। কিন্তু এমন বাংলাদেশ আমরা চাইনি। আপনারা মুখে সাধারণ মানুষের কথা বলেন, মুক্তিযুদ্ধের কথা বলেন। কিন্তু সাধারণ মানুষের জীবনযাপন নিয়ে আপনারা চিন্তা করছেন না। তেল, সারসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বাড়িয়ে দিয়েছেন। সাধারণ মানুষের মধ্যে হাহাকার বিরাজ করছে। সেদিকে আপনাদের কোনো খেয়াল নেই। আমাদের দাবী মেনে নেন। আমরা শান্তিপূর্ণ কর্মসূচী দিয়েছি। দাবী না মানলে কঠোর কর্মসূচী দিব। 

রাজবাড়ী সদর ও বালিয়াকান্দি উপজেলায় চেয়াম্যান পদে লড়াই হবে হাড্ডাহাড্ডি
রাজবাড়ী জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত
রাজবাড়ী সদর উপজেলা চেয়ারম্যান প্রার্থী  এস.এম নওয়াব আলীর পথসভা অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ