ঢাকা সোমবার, মে ২০, ২০২৪
রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আ’লীগের মনোনয়ন প্রত্যাশীরা সরব
  • দেবাশীষ বিশ্বাস
  • ২০২২-০৮-২৪ ১৪:৪৩:৩০
রাজবাড়ীসহ সারা দেশের ৬১টি জেলা পরিষদের নির্বাচনের দিনক্ষণ গণনা শুরু হয়ে গেছে। আগামী ১৭ই অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হবে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ীসহ সারা দেশের ৬১টি জেলা পরিষদের নির্বাচনের দিনক্ষণ গণনা শুরু হয়ে গেছে। আগামী ১৭ই অক্টোবর এই নির্বাচন অনুষ্ঠিত হবে। এবার এ নির্বাচনে ইভিএমে ভোট গ্রহণ করা হবে। সববিষয় মাথায় রেখে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে নির্বাচন কমিশন। তফসীল ঘোষণার পর সম্ভাব্য প্রার্থীরা সরব হয়েছেন। 
  রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান পদে কারা প্রার্থী হচ্ছেন তা নিয়ে ইতিমধ্যে আলাপ-আলোচনা শুরু হয়ে গেছে। আওয়ামী লীগ থেকে বেশ কয়েকজন চেয়ারম্যান প্রার্থী এই নির্বাচনে দলীয় মনোনয়ন চাইবেন বলে জানা গেছে। দলীয় মনোনয়ন না পেলে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন বলেও অনেকে জানিয়েছেন। 
  জানা গেছে, চেয়ারম্যান পদে বর্তমান প্রশাসক ও সাবেক চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, সংরক্ষিত মহিলা আসনের সাবেক এমপি ও জেলা মহিলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কামরুন নাহার চৌধুরী লাভলী, সাবেক প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আকবর আলী মর্জি, পাংশা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি একেএম শফিকুল মোর্শেদ আরুজ, কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক নূরে আলম সিদ্দিকী হক, রাজবাড়ী সরকারী কলেজের সাবেক ভিপি রেজাউল হক রেজা, রাজবাড়ী-১ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম এডঃ আব্দুল ওয়াজেদ চৌধুরীর ছেলে গোলাম মোস্তফা চৌধুরী রন্টু, এডঃ সাবেক সহ-সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী রন্টু, জেলা আওয়ামী লীগের সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এস.এম নওয়াব আলী, রাজবাড়ী সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রাকিবুল হাসান পিয়াল, রাজবাড়ী-২ আসনের সাবেক সংসদ সদস্য ও কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী টিটো’র ভাই ইমামুজ্জামান চৌধুরী রিটো, পাংশা পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি দীপক কুমার কুন্ডু এবং কালুখালী উপজেলার মদাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মজনুর নাম শোনা যাচ্ছে। 
  তাদের মধ্যে জেলা পরিষদের সাবেক প্রশাসক বীর মুক্তিযোদ্ধা আকবর আলী মর্জি বলেন, আমি শারীরিকভাবে অসুস্থ। সবদিক বিবেচনা করে সিদ্ধান্ত গ্রহণ করবো। 
  জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, জেলা পরিষদ নির্বাচনের মোট ভোটার সংখ্যা ৬০০ জন। তারা সবাই নির্বাচিত জনপ্রতিনিধি। তাদের মধ্যে পাংশার যশাই ও পাট্টা ইউনিয়নের ২জন ইউপি সদস্য মারা যাওয়ায় ৫৯৮ জন ভোটার ইভিএমের মাধ্যমে ভোট প্রদান করবেন। এবারের নির্বাচনে ১জন চেয়ারম্যানসহ ৫টি উপজেলায় ৫জন সাধারণ সদস্য, রাজবাড়ী সদর ও গোয়ালন্দ উপজেলাতে ১জন করে সংরক্ষিত মহিলা সদস্য, এছাড়া পাংশা-বালিয়াকান্দি-কালুখালী তিন উপজেলা মিলে১জন সংরক্ষিত মহিলা সদস্য নির্বাচিত হবেন। জেলার ৫টি কেন্দ্রে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
  জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বলেন, মাত্রই জেলা পরিষদ নির্বাচনের তফসীল ঘোষণা করা হয়েছে। একাধিক প্রার্থী দলীয় মনোনয়ন চাইবে এটাই স্বাভাবিক। তবে দলের জন্য যাদের বেশী ত্যাগ রয়েছে তাদের মধ্য থেকে একজনকে দলীয় সভানেত্রী মনোনয়ন দিবেন।
  জেলা প্রশাসক ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আবু কায়সার খান বলেন, সবেমাত্র নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। রাজবাড়ীর নির্বাচন হবে সুষ্ঠু ও নিরপেক্ষভাবে হবে। জেলার ৫৯৮ জন ভোটার তাদের ইচ্ছামতো ভোট প্রয়োগ করবেন। আমারা সুষ্ঠ ও শান্তিপূর্ণ নির্বাচনে বদ্ধ পরিকর।

রাজবাড়ী সদর ও বালিয়াকান্দি উপজেলায় চেয়াম্যান পদে লড়াই হবে হাড্ডাহাড্ডি
রাজবাড়ী জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত
রাজবাড়ী সদর উপজেলা চেয়ারম্যান প্রার্থী  এস.এম নওয়াব আলীর পথসভা অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ