ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
জ্বালানী তেলের মূল্য বৃদ্ধিসহ বিভিন্ন ইস্যুতে রাজবাড়ীতে বিএনপির বিক্ষোভ সমাবেশ
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০৮-২৭ ১৪:১৬:৩৭
বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও ফরিদপুর বিভাগীয় দলনেতা বীর মুক্তিযোদ্ধা মশিউর রহমান গতকাল ২৭শে আগস্ট বিকালে রাজবাড়ী জেলা বিএনপির কার্যালয় প্রাঙ্গণে আয়োজিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও ফরিদপুর বিভাগীয় দলনেতা বীর মুক্তিযোদ্ধা মশিউর রহমান বলেছেন বিএনপি নির্বাচনে ভয় পায় না- ভয় পায় নির্বাচনে কারচুপি করা নিয়ে। যে ভোটে জনগণের অংশগ্রহণ নাই, সেই ভোট বাংলার মাটিতে হতে দেয়া হবে না। আন্দোলনের মাধ্যমেই সরকারের পতন ঘটানো হবে। 
  গতকাল ২৭শে আগস্ট বিকালে রাজবাড়ী জেলা বিএনপির কার্যালয় প্রাঙ্গণে জ্বালানী তেল, নিত্য প্রয়োজনীয় দ্রব্য, গণপরিবহনের ভাড়া বৃদ্ধি ও লোশেডিংসহ বিভিন্ন ইস্যুতে পৌর ও সদর উপজেলা বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 
  তিনি আরও বলেন, নিত্য প্রয়োজনীয় দ্রব্যসহ প্রতিটি জিনিসের দাম বেড়েছে। বিদ্যুতের লোডশেডিং ভয়াবহ আকার ধারণ করেছে। সারের দাম দ্বিগুণেরও বেশী বাড়ানো হয়েছে। জ্বালানী তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধিতে পরিবহন ভাড়া অনেক বেড়ে গেছে। সিন্ডিকেট করে সবকিছু লুটপাট করা হচ্ছে। কাজ-কর্ম হারিয়ে লক্ষ লক্ষ মানুষ বেকার হয়ে পড়েছে। জনজীবন দুর্বিষহ হয়ে উঠেছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে জনগণকে সাথে নিয়ে আন্দোলনের মধ্য দিয়েই এই সরকারের পতন ঘটানো হবে। বিএনপি আবার ক্ষমতায় যাবে। ছাত্রলীগের কর্মীদের পেটানোর জন্য পুলিশ অফিসারকে বদলী করা হচ্ছে। অথচ ভোলায় আমাদের ২জন নেতাকে গুলি করে হত্যা করা হলেও দায়ী পুলিশ সদস্যদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি। হয়তো তাদেরকে সামনে পদোন্নতিও দেয়া হবে।
  সমাবেশের প্রধান বক্তা বিএনপির কেন্দ্রীয় কমিটির ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সমন্বয়কারী শামা ওবায়েদ বলেন, ৩টার্মের ১৪বছরে আওয়ামী লীগের প্রতিটি অত্যাচার-অনাচার, খুন-গুমের হিসাব নেয়া হবে। জ্বালানী তেল, গ্যাস, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসহ প্রত্যেকটি জিনিসের দাম বাড়িয়ে জনগণের টাকা হাতিয়ে নেয়া হচ্ছে। তারা ১০ টাকা কেজি দরে চাল খাওয়াতে চেয়েছিল। সেই চাল এখন ৭০ টাকা করে কিনে খেতে হচ্ছে। সাধারণ মানুষ দুই বেলা ঠিকমতো ভাত খেতে পারে না। ১৬ কোটি মানুষ রুখে না দাঁড়ালে দ্রব্যমূল্যের দামও কমবে না, শেখ হাসিনাও চেয়ার থেকে নামবে না। জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র ফিরিয়ে আনতে হলে সবাইকে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়াতে হবে।
  রাজবাড়ী পৌর বিএনপির আহ্বায়ক মাহবুব আলম চৌধুরী দুলালের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বিএনপির কেন্দ্রীয় কমিটির ফরিদপুর বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, রাজবাড়ী জেলা বিএনপির আহ্বায়ক এডঃ লিয়াকত আলী বাবু, সদস্য সচিব(দায়িত্বপ্রাপ্ত) এডঃ কামরুল আলম, সাবেক সাধারণ সম্পাদক হারুন-অর রশীদ, যুগ্ম-আহ্বায়ক ও রাজবাড়ী পৌরসভার সাবেক মেয়র তোফাজ্জেল হোসেন মিয়া, সাবেক দপ্তর সম্পাদক খন্দকার নুরুল নেওয়াজ নুরু, সদর উপজেলা বিএনপির আহ্বায়ক আবুল হোসেন গাজী, জেলা কৃষক দলের সদস্য সচিব একেএম সিরাজুল আলম চৌধুরী(ভিপি সিরাজ), ঢাকা কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি মানিক হোসেন গাজী, জেলা যুবদলের সদস্য সচিব ইঞ্জিঃ আমিনুর রহমান ঝন্টু, সিনিয়র যুগ্ম-আহ্বায়ক মহব্বত হোসেন খোকন, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোস্তাফিজুর রহমান লিখন, জেলা ছাত্রদলের আহ্বায়ক আরিফুল ইসলাম রোমান ও সদস্য সচিব শাহিনুর রহমান শাহিন প্রমুখ বক্তব্য রাখেন। 
  বিক্ষোভ সমাবেশ শেষে মিছিল বের করা হয়। মিছিলটি আজাদী ময়দান পার হওয়ার পরই কেন্দ্রীয় নেতারা চলে যাওয়ার স্থানীয় নেতাকর্মীরা মিছিল নিয়ে সরকার বিরোধী শ্লোগান দিতে দিতে প্রধান সড়ক দিয়ে পান্না চত্ত্বরের দিকে আসার সময় জেলা স্কুলের সামনে পুলিশ তাদেরকে বাঁধা দেয়। মিছিলটি বাঁধা উপেক্ষা করে অগ্রসর হতে থাকলে পুলিশ লাঠিচার্জ করে তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়।

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ