ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী রেজাউল হক
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০৮-২৮ ১৪:৩৬:২৭
আসন্ন রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন প্রত্যাশী আওয়ামী লীগ নেতা রেজাউল হক রেজা -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন চাইবে আওয়ামী লীগ নেতা রেজাউল হক রেজা। তিনি জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও রাজবাড়ী সরকারী কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি। 
  রেজাউল হক রেজা জানান, তিনি বঙ্গবন্ধুর ¯েœহধন্য এবং শেখ কামাল তাকে ছোট ভাই রেজা’ বলে ডাকতেন। তিনি ১৯৭১ সালে রাজবাড়ী সরকারী কলেজ ছাত্র সংসদের সাধারণ সম্পাদক(জি.এস) এবং ১৯৭২ সালে সহ-সভাপতি(ভিপি) নির্বাচিত হন। ১৯৬৯ সালে তিনি বৃহত্তর ফরিদপুর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি এবং ১৯৭০ সালে তৎকালীন গোয়ালন্দ মহকুমা ছাত্রলীগের আহ্বায়ক নির্বাচিত হন। ১৯৭০ সাল থেকে ১৯৭৮ সাল পর্যন্ত ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এবং ১৯৭৯ সাল থেকে ১৯৮৫ সাল পর্যন্ত যুবলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৯১ সাল থেকে জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য এবং বিগত সম্মেলনে জেলা কমিটির সহ-সভাপতি হিসেবে তার নাম প্রস্তাবিত। ১৯৬৬ সালে ছয় দফার মিছিলে পুলিশ কর্তৃক নির্যাতিত, তখন তিনি নবম শ্রেণীর ছাত্র ও ছাত্রলীগের সদস্য ছিলেন। ১৯৬৯ সালে গণঅভ্যুত্থানের সময় রাজবাড়ীর ছাত্র-জনতার কাছে অবিসংবাদিত ছাত্রনেতা হিসেবে প্রতিষ্ঠিত হন। ১৯৬৯ সালে আগরতলা ষড়যন্ত্র মামলা থেকে মুক্ত হয়ে রাজবাড়ীতে আগত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে পরিচয় ও তার সংবর্ধনা সভায় জ্বালাময়ী বক্তব্য প্রদান করেন। ১৯৭০ সালে রাজবাড়ী রেলওয়ে ময়দানে আওয়ামী লীগের নির্বাচনী জনসভায় বঙ্গবন্ধুর উপস্থিতিতে জ্বালাময়ী বক্তৃতা করায় বঙ্গবন্ধু কর্তৃক ‘ঋরবৎু ঙৎধঃড়ৎ’ জ্বালাময়ী বক্তা উপাধিতে ভূষিত হন। ১৭৯১ সালের ২৬শে মার্চ সারা দিন বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণা করেন। মুক্তিযুদ্ধের সময় মুজিবনগর সরকারের অধীনে মুক্তিযুদ্ধের সংগঠক হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৭৩ সালে বঙ্গবন্ধুর উপস্থিতিতে রাজবাড়ী রেলওয়ে ময়দানে বিশাল নির্বাচনী জনসভায় বক্তব্য প্রদান করেন। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুর শাহাদতবরণের পর প্রতিশোধ গ্রহণের নিমিত্তে ভারত গমন করেন এবং খুনী জিয়ার বিরুদ্ধে প্রচার যুদ্ধ চালানোর জন্য কলকাতা থেকে ‘সাপ্তাহিক বজ্রকণ্ঠ’ পত্রিকা প্রকাশনা ও সম্পাদন করেন। তিনি পত্রিকার কপি দেশের ভিতরে ও সারা বিশ্বে পাঠাতেন। ১৯৭৮ সালে দেশে ফিরে জিয়া বিরোধী আন্দোলনে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। এরশাদ বিরোধী আন্দোলনে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। বিএনপি-জামাত বিরোধী প্রতিটি আন্দোলন-সংগ্রামে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। ২০০৭ সালে জননেত্রী শেখ হাসিনার মুক্তি আন্দোলনে অগ্রণী ভূমিকা পালন করেন। 
   জেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচনে অংশগ্রহণের ব্যাপারে রেজাউল হক রেজা বলেন, নির্বাচিত হতে পারলে দুর্নীতিমুক্ত থেকে সততার সাথে জেলা পরিষদ পরিচালনার মাধ্যমে সর্বোচ্চ সেবা দেয়ার ব্যাপারে সচেষ্ট থাকবো।

আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে সাইবার নিরাপত্তা সংক্রান্ত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ