ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
রাজবাড়ী সদরের মহাদেবপুরে আদালতের ১৪৪ ধারা ভঙ্গ করে গাছ নিয়ে গেছে প্রতিপক্ষ
  • সুশীল দাস
  • ২০২২-০৮-৩০ ১৫:৫৫:৩৩
রাজবাড়ী সদর উপজেলার মহাদেবপুর গ্রামে আদালতের ১৪৪ ধারা ভঙ্গ করে গাছ নিয়ে গেছে প্রতিপক্ষ -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের মহাদেবপুর গ্রামে আদালতের ১৪৪ ধারা ভঙ্গ করে গাছ নিয়ে গেছে প্রতিপক্ষ। 
  জানা গেছে, মহাদেবপুর গ্রামে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স অব বাংলাদেশ (আইডিইবি)’র রাজবাড়ী জেলা শাখার সাধারণ সম্পাদক এবং সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ইলেকট্রিক্যাল বিভাগের চীফ ইন্সট্রাক্টর ও বিভাগীয় প্রধান মোঃ সাজ্জাদ হোসেন মৃধার বাবা-ফুপুদের নামে বি.এস ৪৩৩ নং খতিয়ানভুক্ত বি.এস ১৪৯০ নং দাগের ১ আনায় ওয়ারিশী ১৪ শতাংশ জমি রয়েছে। কিছুদিন পূর্বে তাদেরই পূর্বতন এক শরীকী সদস্য ছরোয়ার হোসেন মৃধা তার মুরগীর ফার্ম সম্প্রসারণ করার জন্য তাদের কাছে জমি লীজ চায়। সাজ্জাদ হোসেন মৃধারা লীজ না দেয়ায় সে ক্ষুদ্ধ হয়ে জমিটি বেদখল করে নেয়ার পাঁয়তারা শুরু করে। জমির গাছপালা উপড়ে ফেলে বেদখলের চেষ্টা করলে সাজ্জাদ হোসেন মৃধা গত ০৭/০৮/২০২২  ইং তারিখে রাজবাড়ী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের এবং পরের দিন ০৮/০৮/২০২২ ইং তারিখে রাজবাড়ীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ফৌজদারী কার্য বিধি আইনের ১৪৪/১৪৫ ধারায় ছরোয়ার হোসেন মৃধাকে বিবাদী করে মিস.পি-৫১১/২২ নং মামলা দায়ের করেন। বিজ্ঞ আদালত অভিযোগ আমলে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য রাজবাড়ী থানার ওসি’কে আদেশ দেন। আদালতে মামলা দায়েরের পর গত ২৪/০৮/২০২২ইং তারিখে রাজবাড়ী থানার এএসআই খলিলুর রহমান নোটিশ জারী করে উভয় পক্ষকে স্থিতাবস্থা বজায় রাখার এবং মামলার ধার্য্য তারিখে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন। তারপরও ছরোয়ার হোসেন মৃধা নির্দেশ অমান্য করে গত ২৯/০৮/২০২২ ইং তারিখে বর্ণিত জমি থেকে সাজ্জাদ হোসেন মৃধাদের রোপণকৃত ঝড়ে উপড়ে জমিতে পড়ে থাকা ১টি শিশু গাছ নিয়ে যায়। বিষয়টি জানার পর পরই সাজ্জাদ হোসেন মৃধা রাজবাড়ী থানার দায়িত্বপ্রাপ্ত এএসআই খলিলুর রহমানকে অবহিত করেন। পরবর্তীতে এএসআই খলিলুর রহমানের পরামর্শ অনুযায়ী তিনি তাকে গাছটি স্থানীয় ইউপি সদস্য সফি উদ্দিনের জিম্মায় রাখার অনুমতিপত্র প্রদান করেন। 
  এ ব্যাপারে মোঃ সাজ্জাদ হোসেন মৃধা বলেন, তারা দীর্ঘদিন ধরে ওয়ারিশ সূত্রে প্রাপ্ত জমিটি ভোগ-দখল করে আসছেন। যথারীতি তাদের নামে বি.এস রেকর্ডও হয়েছে। কিন্তু ছরোয়ার হোসেন মৃধা বর্ণিত জমি লীজ চেয়ে না পেয়ে এস.এ রেকর্ডে তাদের নাম থাকার কথা বলে ভুয়া মালিকানা দাবী করে জমিটি জবর-দখলের চেষ্টা করছে। একই উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত জমি বলে তাদের সম্পত্তির এস.এ রেকর্ডেও আমার পূর্ব পুরুষদের নাম আছে। বহু আগে থেকেই পূর্ব পুরুষরা নিজেদের মধ্যে অ্যাওয়াজ বদলের মাধ্যমে ভাগ-বাটোয়ারা করে যে যার মতো ভোগ-দখল করে চলেছেন এবং সে অনুযায়ী বি.এস রেকর্ডও হয়েছে। এ বিষয়ে আমরা সুবিচার প্রত্যাশা করছি।

পাংশা-কালুখালীতে আ’লীগ সমর্থিত প্রার্থীর নির্বাচনী পথসভায় নেতাকর্মীদের জনস্রোত
পাংশায় র‌্যাবের অভিযানে বিদেশী  অস্ত্রসহ সাবেক মেম্বার গ্রেফতার
গোয়ালন্দে প্রতীক পেয়ে চেয়ারম্যান প্রার্থী মোস্তফা মুন্সীর বিশাল শোডাউন
সর্বশেষ সংবাদ