ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
রাজবাড়ী জেলা যুব মহিলা লীগের সম্মেলনে চৈতী সভাপতি-সেন্টি সাধারণ সম্পাদক নির্বাচিত
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০৯-০৮ ১৫:০৫:২৯

রাজবাড়ী জেলা যুব মহিলা লীগের ত্রি-বার্ষিক সম্মেলন গতকাল ৮ই সেপ্টেম্বর বিকালে জেলা আওয়ামী লীগ কার্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে কানিজ ফাতেমা চৈতীকে সভাপতি ও সৈয়দা নাজমুন নাহার সেন্টিকে সাধারণ সম্পাদক করে ৮ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। 
  জেলা যুব মহিলা লীগের বিদায়ী সভাপতি মীর মাহফুজা খাতুন মলি’র সভাপতিত্বে সম্মেলন উদ্বোধন করেন যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপিকা অপু উকিল। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম, প্রধান বক্তা হিসেবে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, বিশেষ অতিথি হিসেবে যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক ও সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য এডঃ খোদেজা নাসরিন আক্তার হোসেন, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা, যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সেলিনা রহমান, সহ-ক্রীড়া সম্পাদক নাজমা আক্তার রতœা, কার্যনির্বাহী সদস্য ফারহানা ফেরদৌসী, শাহানা ইসলাম সান্তনা, হেলেনা হক, জেসমিন আক্তার জোনাকী, ঢাকা মহানগর উত্তর যুব মহিলা লীগের সহ-সভাপতি বিলকিস পারভীন ও অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ সোহেল রানা টিপু প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য এবং রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলীর সহধর্মিনী রেবেকা সুলতানা সাজু উপস্থিত ছিলেন।  
  প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিম বলেন, আশা করি এই সম্মেলনের মাধ্যমে গঠিত নতুন কমিটির নেতৃত্বে রাজবাড়ীতে যুব মহিলা লীগ আরও শক্তিশালী সংগঠন হিসেবে আত্মপ্রকাশ করবে। তাদেরকেই কমিটির নেতৃত্বে রাখতে হবে যারা আগামী দিনে বিএনপির হটকারীকে রুখে দিতে পারবে। আন্দোলন-সংগ্রামে মাঠে থেকে তাদেরকে প্রতিহত করতে পারবে। মাননীয় প্রধানমন্ত্রী হাতকে আরও শক্তিশালী করতে হবে। বিএনপি আন্দোলনের ভয় দেখায়। কিন্তু আমাদেরকে আন্দোলনের ভয় দেখিয়ে লাভ নাই। শেখ হাসিনার সরকার দেশের উন্নয়নে ও মানুষের জন্য যে কাজ করেছে তা মানুষ এত সহজে ভুলে যাবে না। তাদেরকে সাথে নিয়ে মাঠে নামলে বিএনপিকে খুঁজে পাওয়া যাবে না। যুব মহিলা লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সকল সহযোগী সংগঠনের কাজই হবে মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করা। 
  প্রধান বক্তার বক্তব্যে সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, জননেত্রী শেখ হাসিনার সরকার বাংলাদেশের জনগণের জন্য কতটা নিরাপদ সেটা আপনারা চিন্তা করে দেখুন। এই সরকারের আমলে দারিদ্রতা অনেক কমে গেছে। নারীদের উন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে। প্রতিটি জেলা-উপজেলাতে যুব মহিলা লীগকে আরও শক্তিশালী করতে হবে। শক্তিশালী হলে সামনের জাতীয় সংসদ নির্বাচনে তারা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে। আওয়ামী লীগের পাশাপাশি সকল সহযোগী সংগঠনকে শক্তিশালী করতে তাদের কমিটি গঠন করা হবে। বিএনপি অন্যায়ভাবে সরকারকে উৎখাত করে ক্ষমতায় আসতে চায়। তাদের এই আশা পূরণ হবে না। বিএনপির নেতারা শুধু মিথ্যাচার করে যাচ্ছে। তাদেরকে প্রতিহত করতে যুব মহিলা লীগকে ভূমিকা রাখতে হবে। 
  যুব মহিলা লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অধ্যাপিকা অপু উকিল বলেন, জননেত্রী শেখ হাসিনা ২০০২ সালে যুব মহিলা লীগ গঠন করেছিলেন। তার একটাই লক্ষ্য ছিল নারীদের ক্ষমতায়ন করা। যুব মহিলা লীগ করে কোনো কিছু পাওয়ার আশা না করে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে কাজ করতে হবে। জনগণ ভোটের মাধ্যমে বিএনপিকে প্রতিহত করবে। বিএনপি নির্বাচন এলেই দেশকে অস্থিতিশীল করতে নানা ধরনের অপতৎপতা চালায়। আগামী নির্বাচনে আওয়ামী লীগের সাথে যুব মহিলা লীগও মাঠে থেকে কাজ করবে। সেই লক্ষ্যেই সারা দেশে যুব মহিলা লীগের কমিটি গঠন করা হচ্ছে।  
  সম্মেলনের দ্বিতীয় পর্বে আলোচনা মাধ্যমে সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলীর কন্যা কানিজ ফাতেমা চৈতীকে সভাপতি এবং সৈয়দা নাজমুন নাহার সেন্টিকে সাধারণ সম্পাদক করে ৮ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয়। তারা পরবর্তীতে পূর্ণাঙ্গ কমিটি গঠন করবেন। এর আগে সম্মেলনের শুরুতে অতিথিগণ জাতীয় ও যুব মহিলা লীগের পতাকা উত্তোলন করেন।
  উল্লেখ্য, জেলা যুব মহিলা লীগের নবনির্বাচিত সভাপতি এমপি কন্যা কানিজ ফাতেমা চৈতী তার আপন চাচী মীর মাহফুজা খাতুন মলি’র স্থলাভিষিক্ত হলেন।

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ