ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিলেন রিটো চৌধুরী
  • রফিকুল ইসলাম
  • ২০২২-০৯-১৩ ১৪:৫৪:৫৯
রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খানের নিকট গতকাল ১৩ই সেপ্টেম্বর দুপুরে জেলা পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ইমামুজ্জামান চৌধুরী রিটো -মাতৃকণ্ঠ।

আগামী ১৭ই অক্টোবর অনুষ্ঠিতব্য রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন কালুখালী উপজেলার রতনদিয়া ইউনিয়নের মালিয়াট গ্রামের বাসিন্দা বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক ইমামুজ্জামান চৌধুরী রিটো। 
   গতকাল ১৩ই সেপ্টেম্বর দুপুরে তিনি নির্বাচনের রিটার্নিং অফিসার জেলা প্রশাসক আবু কায়সার খানের কাছে আনুষ্ঠানিকভাবে মনোনয়নপত্র জমা দেন।  মনোনয়নপত্র জমা দেয়ার পর সাংবাদিকদের সাথে আলাপকালে ‘নির্বাচিত হওয়ার দৃঢ় আশাবাদ’ ব্যক্ত করে ইমামুজ্জামান চৌধুরী রিটো বলেন, এই নির্বাচনে মূল ভূমিকা রাখবেন স্থানীয় সরকারের জনপ্রতিনিধিরা-বিশেষ করে ইউপি সদস্যগণ ও পৌরসভার কাউন্সিলররা। কিন্তু ইতিপূর্বে তারা জেলা পরিষদ থেকে সঠিক মূল্যায়ন পাননি। আমি নির্বাচিত হলে তাদেরকে সঠিকভাবে মূল্যায়ন করবো। তাদের মতামত-পরামর্শ ও চাওয়া-পাওয়াকে যথাযথ গুরুত্ব দিব। ইতিমধ্যে এ ম্যাসেজ তাদের কাছে পৌঁছে গেছে। তাই তারা আমার উপর আস্থা রেখে আমাকে তাদের মূল্যবান ভোট দিয়ে নির্বাচিত করবেন বলে আমি দৃঢ়ভাবে আশাবাদী। নির্বাচিত হলে রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম, রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী এবং আমার বড় ভাই কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী টিটোসহ সর্বস্তরের জনপ্রতিনিধি ও সরকারী কর্মকর্তাদের সাথে সমন্বয়ের মাধ্যমে শতভাগ দুর্নীতিমুক্ত থেকে সততার সাথে জেলা পরিষদ পরিচালনা করবো। জেলা পরিষদের কার্যক্রম আরও গতিশীল করার মাধ্যমে সরকারের উন্নয়নমূলক কর্মকান্ডগুলো বাস্তবায়নসহ সবার কল্যাণ কাজ করবো। 
   বরেণ্য রাজনীতিবিদ-সমাজসেবক ও রাজবাড়ী-২ আসনের সাবেক সংসদ সদস্য মরহুম নাজির হোসেন নিলু চৌধুরীর পুত্র ইমামুজ্জামান চৌধুরী রিটো ১৯৬৫ সালে কালুখালীর মালিয়াট গ্রামে জন্মগ্রহণ করেন। ২০১৩ সালে তিনি যুক্তরাষ্ট্রের স্টেট ইউনিভার্সিটি অব নিউইয়র্ক থেকে সোশ্যাল সায়েন্সে গ্রাজুয়েশন সম্পন্ন করেন। আমেরিকায় ও দেশে রিয়েল এস্টেট ব্যবসার পাশাপাশি তিনি সমাজসেবামূলক কর্মকান্ডের সাথে জড়িত রয়েছেন। ব্যক্তিগত জীবনে তিনি ৩ কন্যা সন্তানের জনক। তার দাদা মরহুম ইউসুফ হোসেন চৌধুরী পাকিস্তানের ন্যাশনাল এসেম্বলীর প্রথম চীফ হুইপ এবং ১৯৪৭ সাল থেকে ১৯৬৪ সাল পর্যন্ত এমএনএ ছিলেন। এছাড়াও তিনি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। ইউসুফ হোসেন চৌধুরীর ভাই মরহুম খান বাহাদুর আলিমুজ্জামান চৌধুরী বৃটিশ আমলে বৃহত্তর ফরিদপুরের প্রথম গ্রাজুয়েট, কম্পেনিয়নশীপ অব ইন্ডিয়ান ইম্পায়ার, এমএলসি (মেম্বার অব লেজিসটেটিভ কাউন্সিল)’র চেয়ারম্যান এবং বৃহত্তর ফরিদপুরের গভর্নর (বর্তমানে ডিসি) ছিলেন। রিটো চৌধুরীর পিতা মরহুম নাজির হোসেন নিলু চৌধুরী জাতীয় পার্টির দলীয় সংসদ সদস্য ছিলেন। এছাড়াও দলের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। বড় ভাই আওয়ামী লীগ নেতা আলিউজ্জামান চৌধুরী টিটো বর্তমানে কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। তার আগে তিনি রতনদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেন। পারিবারিক ঐতিহ্যের ধারাবাহিকতায় রিটো চৌধুরীও দীর্ঘদিন ধরে জনসেবামূলক কর্মকান্ডের সাথে জড়িত।

আন্তঃনগর মধুমতী এক্সপ্রেসে প্রায়ই যান্ত্রিক ত্রুটি॥বেড়েছে যাত্রী ভোগান্তি
রাজবাড়ী জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সিরাজ-সম্পাদক উৎসব
১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
সর্বশেষ সংবাদ