ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
গোয়ালন্দ মোড়ে যাত্রীবাহী বাস থেকে ১৫টি বিদেশী পাখি ও ১টি হনুমানের বাচ্চা উদ্ধার
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০৯-১৫ ১৪:২৬:৫০
রাজবাড়ী সদর উপজেলার গোয়ালন্দ মোড়ে গতকাল ১৫ই সেপ্টেম্বর দুপুরে যাত্রীবাহী একটি বাস থেকে বিদেশী প্রজাতির ১৫টি পাখি ও ১টি হনুমানের বাচ্চা উদ্ধার এবং পাচারকারী সাইদুর রহমান মন্ডলকে আটক করে পুলিশ পরে উদ্ধারকৃত প্রাণীগুলোকে রাজবাড়ী সামাজিক বন বিভাগ ও নার্সারী প্

রাজবাড়ী সদর উপজেলার গোয়ালন্দ মোড়ে যাত্রীবাহী একটি বাস থেকে বিদেশী প্রজাতির ১৫টি পাখি ও ১টি  হনুমানের বাচ্চা উদ্ধার করেছে পুলিশ। 
   গোপন সংবাদের ভিত্তিতে গতকাল ১৫ই সেপ্টেম্বর দুপুরে রাজবাড়ী থানা পুলিশের একটি দল অভিযান চালিয়ে ঢাকা থেকে চুয়াডাঙ্গাগামী পূর্বাশা পরিবহনের একটি বাস থেকে খাঁচাবন্দী পাখিগুলো ও হনুমানের বাচ্চাটি উদ্ধার এবং পাচারকারী সাইদুর রহমান মন্ডল (৩৬)কে আটক করে। আটককৃত সাইদুর রহমান মন্ডল চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলার পুরান লক্ষ্মীপুর এলাকার জমির উদ্দিন মন্ডলের ছেলে। এ ব্যাপারে রাজবাড়ী থানার ওসি শাহাদাত হোসেন সাংবাদিকদের ব্রিফিং করার পর উদ্ধারকৃত প্রাণীগুলোসহ আটককৃত পাচারকারী সাইদুর রহমান মন্ডলকে রাজবাড়ী সামাজিক বন বিভাগ ও নার্সারী প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ হাবিবুজ্জামানের কাছে হস্তান্তর করা হয়। এরপর বিকালে উদ্ধারের ঘটনাস্থল গোয়ালন্দ মোড়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে পাচারকারী সাইদুর রহমান মন্ডলকে বন্যপ্রাণী সংরক্ষণ আইনের সংশ্লিষ্ট ধারায় ৪০ হাজার টাকা জরিমানা ও ১০ দিনের কারাদ- প্রদান করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের এনডিসি (নেজারত ডেপুটি কালেক্টর) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল হুদা। উদ্ধারকৃত পাখিগুলো ও হনুমানটি বন বিভাগের তত্ত্বাবধানে রয়েছে। উর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তীতে সেগুলোর ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করা হবে।

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ