ঢাকা বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচনে ১৩ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০৯-২৫ ১৪:৩৯:৪৫

রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচনের ১৩ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। তাদের মধ্যে একজন চেয়ারম্যান প্রার্থী এবং ১২ জন সাধারণ ওয়ার্ডের সদস্য প্রার্থী ছিলেন। 
   গতকাল ২৫শে সেপ্টেম্বর ছিল প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। উল্লেখিত প্রার্থীরা মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়ার ফলে চূড়ান্তভাবে চেয়ারম্যান পদে ৩ জন, ৫টি সাধারণ ওয়ার্ড সদস্য পদে ১৮ জন ও ২টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য পদে ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় রইলেন। আজ ২৬শে অক্টোবর তাদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে। 
   মনোনয়নপত্র প্রত্যাহারকারী চেয়ারম্যান প্রার্থী হলেন- পাংশা উপজেলার কলিমহর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ রাশেদুজ্জামান। অপরদিকে, মনোনয়নপত্র প্রত্যাহারকারী সাধারণ ওয়ার্ডের সদস্য পদপ্রার্থীরা হলেন-১ নং সাধারণ ওয়ার্ডের (রাজবাড়ী সদর উপজেলা) মোঃ আলাউদ্দিন শেখ; ৩ নং সাধারণ ওয়ার্ডের (পাংশা উপজেলা) সদস্য প্রার্থী উত্তম কুমার কুন্ডু, নিজাম উদ্দিন, হুমায়ুন কবীর শাকিল, কামরুজ্জামান খান, হাবিবুর রহমান মিয়া, আব্দুল ওহাব মন্ডল, হাবিবুর রহমান মিয়া ও গোলাম মোস্তফা লুলু; ৪ নং সাধারণ ওয়ার্ডের (বালিয়াকান্দি উপজেলা) সদস্য প্রার্থী আবুল কালাম আজাদ এবং ৫ নং সাধারণ ওয়ার্ডের সদস্য প্রার্থী জাকির হোসেন মোল্লা ও রাসেল আহম্মেদ। 
   এর ফলে চেয়ারম্যান পদে যে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় রইলেন তারা হলেন-আওয়ামী লীগের মনোনীত প্রার্থী পাংশা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি একেএম শফিকুল মোরশেদ আরুজ, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী পাংশা পৌর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি দীপক কুমার কুন্ডু এবং স্বতন্ত্র প্রার্থী রাজবাড়ী-২ আসনের জাতীয় পার্টির দলীয় সাবেক সংসদ সদস্য মরহুম নাজির হোসেন নিলু চৌধুরীর ছেলে ইমামুজ্জামান চৌধুরী রিটো। 
   অপরদিকে, ৫টি সাধারণ ওয়ার্ডের সাধারণ সদস্য পদের চূড়ান্ত প্রার্থীরা হলেন-  ১ নং সাধারণ ওয়ার্ডে (রাজবাড়ী সদর উপজেলা) রাশেদুল হক অমি, লুৎফর রহমান, আজম আলী মন্ডল, আহসান হাবীব সজল ও শওকত হাসান; ২ নং সাধারণ ওয়ার্ডে (গোয়ালন্দ উপজেলা) ফারুক ইকবাল চৌধুরী, ইউনুস মোল্লা ও আবুল কালাম আজাদ; ৩ নং সাধারণ ওয়ার্ডে (পাংশা উপজেলা) গোবিন্দ কুমার কুন্ডু ও আবুল কাশেম সারোয়ার; ৪ নং সাধারণ ওয়ার্ডে (বালিয়াকান্দি উপজেলা) মাসুদ রানা, শামীম মিয়া মোড়ল, আব্দুল বারিক বিশ্বাস, আব্দুস সাত্তার খান ও রোকনুজ্জামান এবং ৫ নং সাধারণ ওয়ার্ডে (কালুখালী উপজেলা) খায়রুল ইসলাম, এবিএম রোকনুজ্জামান, রফিকুল ইসলাম, ইউসুফ হোসেন ও আজিজুল ইসলাম।
   এছাড়া ২টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সাধারণ সদস্য পদের চূড়ান্ত প্রার্থীরা হলেন- সংরক্ষিত ১ নং মহিলা ওয়ার্ডে (রাজবাড়ী সদর ও গোয়ালন্দ উপজেলা) কোহিনুর বেগম, সাহানা বেগম, মুক্তি রানী কর, সৈয়দা নাজমুন নাহার, লুৎফুন নাহার, নুরজাহান বেগম ও হামিদা বেগম এবং সংরক্ষিত ২ নং মহিলা ওয়ার্ডে (পাংশা, কালুখালী ও বালিয়াকান্দি উপজেলা) সফুরা খাতুন। তিনি একক প্রার্থী হওয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন। 
   উল্লেখ্য, চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। তাদের মধ্যে যাচাই-বাছাইকালে একজনের (সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রকিবুল হাসান পিয়াল) প্রার্থীতা বাতিল হয়। অপরদিকে, সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ৩২ জন মনোনয়নপত্র দাখিল করেছিলেন। যাচাই-বাছাইকালে ঋণ খেলাপীর দায়ে ২ জনের (৪ নং ওয়ার্ডের মাসুদ রানা ও ৫ নং ওয়ার্ডের রফিকুল ইসলাম) প্রার্থীতা বাতিল হয়েছিল। আজ ২৬শে সেপ্টেম্বর চূড়ান্ত প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ শেষে আগামী ১৭ই অক্টোবর নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনের রিটার্নিং অফিসার হিসেবে রয়েছেন জেলা প্রশাসক আবু কায়সার খান এবং ২ সহকারী রিটার্নিং অফিসার হিসেবে রয়েছেন জেলা নির্বাচন অফিসার মাসুদুর রহমান ও সদর উপজেলা নির্বাচন অফিসার স্বপন সাহা।

ঈদকে সামনে রেখে রাজবাড়ীতে জেলা পুলিশের মতবিনিময় সভা
রাজবাড়ী জেলা আওয়ামী লীগের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন
বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ রাজবাড়ী জেলা শাখার শ্রদ্ধাঞ্জলি অর্পণ
সর্বশেষ সংবাদ