ঢাকা সোমবার, মে ১৩, ২০২৪
সিঙ্গাপুরে বাংলাদেশের হাই কমিশনে জাতীয় শোক দিবস পালিত
  • সিঙ্গাপুর প্রতিনিধি
  • ২০২০-০৮-১৫ ১৫:৫৮:২২
সিঙ্গাপুরে বাংলাদেশের হাই কমিশনে গতকাল ১৫ই আগস্ট সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় হাই কমিশনার মোঃ মোস্তাফিজুর রহমান বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

সিঙ্গাপুরে বাংলাদেশের হাই কমিশনে যথাযথ মর্যাদায় নানা আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।
  এ উপলক্ষে গতকাল ১৫ই আগস্ট সকালে হাই কমিশন কার্যালয়ে প্রথমে অর্ধনমিত করে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর ১৯৭৫ সালের ১৫ই আগস্টের কালো রাতে নিহত বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের আত্মার শান্তি কামনায় এক মিনিট নীরবতা পালন এবং দেশের শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
  দ্বিতীয় পর্বে বঙ্গবন্ধুর জীবন, রাজনৈতিক সংগ্রাম ও সরকারের কর্মকান্ডের উপর একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 
  আলোচনা সভার শুরুতে দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনানো হয়। আলোচনা সভায় সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মোঃ মোস্তাফিজুর রহমানসহ বাংলাদেশীদের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। 
  বক্তাগণ বাংলাদেশের স্বাধীনতা অর্জনে বঙ্গবন্ধুর অসামান্য ভূমিকা ও দেশের জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকারের কথা শ্রদ্ধার সাথে স্মরণ করেন এবং ১৯৭৫ সালের ১৫ই আগস্টের রাতের বর্বর হত্যাকান্ডের নিন্দা জানান। 
  হাই কমিশনার মোঃ মোস্তাফিজুর রহমান তার বক্তব্যে বাংলাদেশের অভ্যুদয় ও সোনার বাংলা বিনির্মাণে বঙ্গবন্ধুর অবদান কৃতজ্ঞতার সাথে স্মরণ করে বলেন, সপরিবারে বঙ্গবন্ধকে হত্যার মধ্য দিয়ে খুনীরা মুক্তিযুদ্ধের চেতনাকে ভুলুন্ঠিত করতে চেয়েছিল, কিন্তু তাদের সে চেষ্টা সফল হয়নি। বঙ্গবন্ধুর আদর্শ, মূল্যবোধ এবং প্রজ্ঞা যুগ হতে যুগান্তরে বাঙালী জাতিকে অনুপ্রাণিত করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ ইতোমধ্যে যে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে তা বঙ্গবন্ধুর শান্তি ও সমৃদ্ধশালী বাংলাদেশের প্রতিচ্ছবি। তিনি বঙ্গবন্ধুর ত্যাগী ও সংগ্রামী জীবনাদর্শ হতে শিক্ষা গ্রহণ করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে প্রবাসী বাংলাদেশীদেরকে দেশের চলমান উন্নয়ন কর্মকান্ডে সক্রিয়ভাবে অংশগ্রহণের আহ্বান জানান।  

 

সোলায়মান আলী যুক্তরাষ্ট্র আ’লীগের সহ-সভাপতি নির্বাচিত
পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়নের অগ্রগতি জাতিসংঘে তুলে ধরলেন প্রতিনিধি দল
নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
সর্বশেষ সংবাদ