ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
পাংশায় নানা কর্মসূচীর মধ্য দিয়ে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত
  • মোক্তার হোসেন
  • ২০২২-১০-১৩ ১৪:৫৫:৩৩

রাজবাড়ীর পাংশা উপজেলা প্রশাসন (দুর্যোগ ব্যবস্থাপনা শাখা)’র উদ্যোগে গতকাল ১৩ই অক্টোবর নানা কর্মসূচীর মধ্য দিয়ে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০২২ পালিত হয়েছে। এ উপলক্ষে র‌্যালী, আলোচনা এবং দুর্যোগ থেকে রক্ষা ও অগ্নিনির্বাপণ মহড়ার আয়োজন করা হয়।

    জানা যায়, সকাল ১১টায় পাংশা উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালী বের করে পাংশা সরকারী জর্জ উচ্চ বিদ্যালয় মাঠে গিয়ে র‌্যালী শেষ হয়। র‌্যালীতে পাংশা সরকারী জর্জ উচ্চ বিদ্যালয় এবং পাংশা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের বেশ কিছু সংখ্যক ছাত্রছাত্রী অংশ নেয়। র‌্যালী শেষে পাংশা সরকারী জর্জ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে নির্মিত মঞ্চে আলোচনা সভা ও অত্র বিদ্যালয় মাঠে দুর্যোগ থেকে রক্ষা ও অগ্নিনির্বাপণ মহড়া অনুষ্ঠিত হয়। 

    পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আলীর সভাপতিত্বে ও পাংশা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাসের সঞ্চালনায় অনুষ্ঠানে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ, পাংশা মডেল থানার ওসি মোহাম্মদ মাসুদুর রহমান, পাংশা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া বেগম, পাংশা উপজেলা ভারপ্রাপ্ত প্রাণিসম্পদ কর্মকর্তা মোত্তালেব আলী প্রমূখ বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন পাংশার পিআইও অফিসের উপসহকারী প্রকৌশলী মোঃ হেকমত আলী।

 বক্তাগণ জনসচেতনতায় “দুর্যোগে আগাম সতর্কবার্তা সবার জন্য কার্যব্যবস্থা” প্রতিপাদ্য বিষয়ে আলোচনা করেন।

 অনুষ্ঠানে দুর্যোগ থেকে রক্ষা ও অগ্নিনির্বাপণ মহড়া পরিচালনা করেন পাংশার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন মাস্টার মোঃ রয়েল আহমদ। মঞ্চ থেকে প্রশাসনের কর্মকর্তা ও অতিথিবৃন্দ মহড়া পর্যবেক্ষণ করেন।

অনুষ্ঠানে পাংশা উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন বিশ্বাস, পাংশা সরকারী জর্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাশেদা খাতুনসহ অত্র বিদ্যালয়ের শিক্ষক মন্ডলী ও ছাত্রছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রতি বছরই আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবসের মহড়া পাংশা সরকারী জর্জ উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজন করা হয়।

পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ