ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটে রেমিট্যান্স বিষয়ক গোলটেবিল বৈঠকে মন্ত্রিপরিষদ সচিব
  • নিউইয়র্ক প্রতিনিধি
  • ২০২২-১০-২৮ ১৪:২৯:২১

দেশে বিনিয়োগের জন্য প্রবাসীদের প্রতি আহবান জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।
  গত ২৭শে অক্টোবর যুক্তরাষ্ট্রের নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটে আলোচিত রেমিট্যান্স বিষয়ক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করে এ আহবান জানান। 
  ‘রেমিট্যান্স এর গুরুত্ব ঃ বর্তমান প্রেক্ষিত’ শীর্ষক গোলটেবিল বৈঠকে নিউইয়র্কস্থ সরকারী ও বেসরকারী এক্সচেঞ্জসমূহের প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন। এ সময় মন্ত্রিপরিষদ সচিবের সাথে তার সহধর্মিনী সাবেক সচিব কামরুন নাহারও উপস্থিত ছিলেন।
  গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সরকারের প্রবাসীবান্ধব নীতি ও গৃহীত পদক্ষেপসমূহ তুলে ধরে প্রবাসীদেরকে বৈধ পথে আরও বেশী রেমিট্যান্স পাঠানোর অনুরোধ জানান। রেমিট্যান্স প্রেরণের ক্ষেত্রে যুক্তরাষ্ট্রে অবস্থিত এক্সচেঞ্জ হাউসগুলোর অবদানের কথা উল্লেখ করে তিনি তাদের সহযোগিতা ও প্রচেষ্টা অব্যাহত রাখার আহ্বান জানান। এছাড়াও তিনি বাংলাদেশে বিদেশী বিনিয়োগের অনুকূল পরিবেশ বিদ্যমান রয়েছে উল্লেখ করে প্রবাসীদের দেশে বিনিয়োগের আহ্বান জানান। 
  বৈঠকে আলোচকগণ সরকার ঘোষিত বিভিন্ন প্রণোদনা ও সুবিধাসমূহ যুক্তরাষ্ট্রে বসবাসরত সকল প্রবাসীদের মধ্যে ব্যাপক প্রচার-প্রচারণার মাধ্যমে জনসচেতনতা তৈরির উপর গুরুত্ব আরোপ করেন। এ বিষয়ে কমিউনিটিকে সম্পৃক্ত করে প্রচার-প্রচারণা চালানো, রেমিট্যান্স প্রেরণের ক্ষেত্রে প্রণোদনার হার বৃদ্ধি করা, রেমিট্যান্স সপ্তাহ বা মেলার আয়োজন করা, ওয়েজ আর্নার বন্ডের সুবিধাসমূহ যাতে প্রবাসীরা সহজে পেতে পারে সে ব্যবস্থা করাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যাপারে বিস্তারিত আলোচনা করা হয়। 
  এর আগে মন্ত্রিপরিষদ সচিব ও তার সহধর্মিনী কনস্যুলেটে পৌঁছালে কনসাল জেনারেল ড. মোহাম্মদ মনিরুল ইসলামসহ কনস্যুলেটের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীগণ তাকে স্বাগত জানান। পরবর্তীতে কনসাল জেনারেল কনস্যুলেটের বিভিন্ন সেবা কার্যক্রম সম্পর্কে মন্ত্রিপরিষদ সচিবকে অবহিত করেন। মন্ত্রিপরিষদ সচিব কনস্যুলেটের সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করে সেবার মান আরও উন্নত করার উপর গুরুত্ব আরোপ করেন। 

সোলায়মান আলী যুক্তরাষ্ট্র আ’লীগের সহ-সভাপতি নির্বাচিত
পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়নের অগ্রগতি জাতিসংঘে তুলে ধরলেন প্রতিনিধি দল
নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
সর্বশেষ সংবাদ