ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
গোয়ালন্দের তেনাপচা খালের ঝুঁকিপূর্ণ ব্রীজ দিয়ে যান চলাচল॥দুর্ঘটনার আশংকা!
  • মইনুল হক মৃধা
  • ২০২২-১০-৩০ ১৪:০০:৪৭

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দেবগ্রাম ইউনিয়নের তেনাপচা খালের ওপর নির্মিত জরাজীর্ণ হয়ে পড়া ব্রীজের উপর দিয়ে ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল অব্যাহত রয়েছে। এতে যে কোনো সময় দুর্ঘটনার আশংকা বিরাজ করছে। 

  জানা গেছে, ২০০২-২০০৩ অর্থ বছরে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে তেনাপচা খালের উপর প্রায় ১৫ লাখ টাকা ব্যয়ে ১২ মিটার দৈর্ঘ্যরে ছোট ব্রীজটি নির্মাণ করা হয়। এরপর থেকে বিপুল সংখ্যক মানুষ ব্রীজটি ব্যবহার করে আসছিল। সাইকেল-রিক্সা, অটোরিক্সা, মোটর সাইকেলের মতো ছোট যানবাহনের পাশাপাশি ছোট-মাঝারী ট্রাকও চলাচল করতো। গত বছরের অক্টোবর মাসের শেষের দিকে নীচ থেকে মাটি ধসে ব্রীজের মাঝের অংশ দেবে যাওয়াসহ ব্রীজের দু’পাশের সড়ক ধসে বিশাল গর্তের সৃষ্টি হয়। তারপর থেকে এই ঝুঁকিপূর্ণ অবস্থা চলছে। 

  স্থানীয় অটোরিক্সা চালক আব্দুস ছাত্তার বলেন, আমরা দীর্ঘদিন ধরে এভাবে ঝুঁকিপূর্ণভাবে ব্রীজের উপর দিয়ে চলাচল করছি। কয়েকদিন আগে ব্রীজ পার হতে গিয়ে এক ঝালমুড়ি বিক্রেতার ভ্যান ব্রীজের নীচে পড়ে যায়। ব্রীজটি সংস্কার বা নতুন করে তৈরি করা হলে আমরা দুশ্চিন্তামুক্ত হতাম। 

   দেবগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফিজুল ইসলাম বলেন, বর্ষাকালে প্রচণ্ড বেগে পানি প্রবাহিত হওয়ায় পাশের মাটি ধসে ব্রীজটি দেবে গেছে। বর্তমানে ভারী যান চলাচল বন্ধ থাকলেও হালকা যান ও পথচারী চলাচল অব্যাহত থাকায় যেকোনো মুহূর্তে ব্রীজটি ভেঙ্গে পড়ার আশংকা বিরাজ করছে। 

  এলজিইডি’র গোয়ালন্দ উপজেলা প্রকৌশলী মোঃ বজলুর রহমান খান বলেন, ব্রীজটির নক্সার কাজ চলমান রয়েছে। ব্রীজটির কাজের আগে দুই পাশের পাকা সড়কের কাজ করা হবে। আশা করছি আগামী ৩/৪ মাসের মধ্যে ব্রীজের কাজ শুরু করতে পারবো।

পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ