ঢাকা শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
পাংশায় ৪০৩৫ জন কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ
  • মোক্তার হোসেন
  • ২০২২-১১-১০ ১৭:০২:০১

রাজবাড়ীর পাংশা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে গতকাল ১০ই নভেম্বর ২০২২-২৩ অর্থ বছরে রবি মৌসুমে গম, ভুট্টা, সরিষা, সূর্যমুখী, চিনাবাদাম, পেঁয়াজ, গ্রীষ্মকালীন মুগ, মশুর ও খেসারীর উপশী জাতের বীজ ব্যবহারের মাধ্যমে আবাদ ও উৎপাদন বৃদ্ধির জন্য ৪০৩৫ জন কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। গতকাল ১০ই নভেম্বর সকাল ১১টার সময় উপজেলা পরিষদ হলরুমে এ কর্মসূচির আয়োজন করা হয়।
  পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ, পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাছপাড়া ইউপির চেয়ারম্যান খন্দকার সাইফুল ইসলাম (বুড়ো), উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন বিশ্বাস ও রোকেয়া খাতুন, সাংবাদিক সৈকত শতদল প্রমূখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পাংশা উপজেলা কৃষি কর্মকর্তা রতন কুমার ঘোষ।
  বক্তাগণ বর্তমান সরকারের কৃষি প্রণোদনা যথাযথভাবে কাজে লাগানোর গুরুত্বারোপ করেন।
  অনুষ্ঠানে ৫৫ জন কৃষকের মাঝে ভূট্টা বীজ, ৮০ জন কৃষকের মাঝে মুগডাল বীজ, ১ হাজার ৭২০ জন কৃষকের মাঝে সরিষা বীজ, ১৩০ জন কৃষকের মাঝে মসুর বীজ, ১৯০ জন কৃষকের মাঝে পেঁয়াজ বীজ, ৯৬০ জন কৃষকের মাঝে গম বীজ, ৫৬০ জন কৃষকের মাঝে চিনাবাদাম বীজ, ৩১০ জন কৃষকের মাঝে সূর্যমুখী ও ৩০ জন কৃষকের মাঝে খেসারীর বীজ ও প্রয়োজনীয় সার বিতরণ করা হয়।
অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

 

গোয়ালন্দে প্রবাসী সবুজ হত্যার সাথে জড়িতদের ফাঁসির দাবীতে মানববন্ধন
গোয়ালন্দে সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামী গ্রেপ্তার
 কালুখালীতে ভোক্তা অধিকারের অভিযানে দুই প্রতিষ্ঠানকে ১০হাজার টাকা জরিমানা
সর্বশেষ সংবাদ