ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
বালিয়াকান্দিতে মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের ক্লাস্টার ভিত্তিক সভা অনুষ্ঠিত
  • তনু সিকদার সবুজ
  • ২০২২-১১-১৭ ১৩:১৩:৫৬

শিক্ষার গুণগত মান বৃদ্ধির লক্ষ্যে প্রথমবারের মতো রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলাতে মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের ক্লাস্টার ভিত্তিক সভা অনুষ্ঠিত হয়েছে। 

  উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা পারমিস সুলতানার উদ্যোগে গতকাল ১৭ই নভেম্বর বেলা ১১টায় বালিয়াকান্দি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

  এ সময় ক্লাস্টারের অন্তর্গত ১৩টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ উপস্থিত ছিলেন। সভা শেষে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ব্যক্তিগতভাবে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের দরিদ্র শিক্ষার্থীদের জন্য কলম উপহার দেন।

  এ বিষয়ে বালিয়াকান্দি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা পারমিস সুলতানা বলেন, শিক্ষার গুণগত মান উন্নয়নের জন্য বালিয়াকান্দিতে ক্লাস্টার ভিত্তিক সভা করার উদ্যোগ গ্রহণ করেছি। উপজেলার ৩২টি মাধ্যমিক বিদ্যালয়ের সমন্বয়ে ৩টি এবং সকল মাদ্রাসা মিলে ১টি ক্লাস্টার গ্রুপ করা হয়েছে। আশা করছি এই ক্লাস্টার ভিত্তিক সভা শিক্ষার মানসম্মত উন্নয়নের পাশাপাশি টেকসহ শিক্ষার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। ক্লাস্টার ভিত্তিক এই সভা ধারাবাহিকভাবে চলবে।

  বালিয়াকান্দি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কুতুব উদ্দিন মোল্লা বলেন, এর আগে এ ধরনের কোনো সভা অনুষ্ঠিত হয়নি। এটাই উপজেলা পর্যায়ে প্রথম। ক্লাস্টার ভিত্তিক সভার ফলে বিদ্যালয় পরিচালনায় আরও গতি আসবে বলে মনে করছি। এই উদ্যোগ গ্রহণ করায় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে ধন্যবাদ জানাচ্ছি।  

বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
আসন্ন পাংশা উপজেলা নির্বাচন উপলক্ষ্যে পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা
সর্বশেষ সংবাদ