ঢাকা শনিবার, এপ্রিল ২০, ২০২৪
পাংশায় যুবলীগের মিছিলে ককটেল বিস্ফোরণ ঘটানোর অভিযোগে বিএনপির ১৩জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-১২-০৪ ১৩:৪০:২৮

রাজবাড়ী জেলার পাংশা উপজেলায় যুবলীগ-ছাত্রলীগের মিছিলে ২টি ককটেল বিস্ফোরণ ঘটানোর অভিযোগে বিএনপির ১৩জন নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ১৫/২০ জনকে আসামী করে থানায় মামলা দায়ের করা হয়েছে। 

  হাবাসপুর ইউনিয়নের আকমল হোসেন (৪০) নামে এক যুবলীগ কর্মী বাদী হয়ে পাংশা মডেল থানায় মামলাটি দায়ের করেন। মামলা নং-০১, তারিখ-০৩/১২/২০২২ ইং, ধারাঃ ১৪৩/৩২৩/৩০৭ পেনাল কোড ও তৎসহ বিস্ফোরক দ্রব্য আইনের ৩/৪। মামলার এজাহারনামীয় ১৩আসামী হলো- পাংশা উপজেলার নারায়ণপুর গ্রামের চাঁদ আলী খান(৫৫), দুরসুন্দিয়া গ্রামের বিধান কুমার বিশ্বাস(৫৩), চর মৌদিপুর গ্রামের নাসির উদ্দিন খান(৪০), রইচ উদ্দিন খান(৪৫), চর দুর্লভদিয়া গ্রামের রোকন খান(৩৫), মৈশালা গ্রামের সেলিম সরদার(৩৫), আরিফ গাজী(৩৮), নারায়ণপুর গ্রামের সবুজ সরদার(৪০), পেনু মেম্বার(৫২), সেনগ্রামের লিয়াকত আলী খান(৫৫), নিশ্চিন্তপুর গ্রামের শহিদুল(৪০), পশ্চিম বালিয়া গ্রামের ফজলুর রহমান ফজো(৫৫) ও আধারকোঠা গ্রামের জিল্লু ওরফে জিলাল(৩২)। তাদের মধ্যে ১নং আসামী চাঁদ আলী খান পাংশা উপজেলা বিএনপির সভাপতি এবং ২ নং আসামী বিধান কুমার বিশ্বাস উপজেলা বিএনপির সহ-সভাপতি। 

  মামলার অভিযোগে উল্লেখ করা হয়েছে, সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে পাংশা উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন বিশ্বাস এবং উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শাহিদুল ইসলামের মারুফের নেতৃত্বে যুবলীগ-ছাত্রলীগের ২০০/৩০০ নেতাকর্মী নিয়ে ৩রা ডিসেম্বর বিকাল ৫টার দিকে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে থেকে প্রতিবাদ মিছিল বের করা হয়। মিছিলটি পাংশা পৌর শহর প্রদক্ষিণ করে নারায়ণপুরস্থ অশোক কুন্ডুর মেসার্স দ্বীপ এগ্রোফুড নামক গোডাউনের সামনে পৌঁছালে আসামীরা অতর্কিতভাবে মিছিল লক্ষ্য করে ২টি ককটেলের বিস্ফোরণের ঘটিয়ে মহিলা কলেজ রোড দিয়ে দৌড়ে পালিয়ে যায়। মামলার বাদী আকমল ও রাজীব(২৫) নামে আরেক কর্মী আহত হয়। অন্যান্য নেতাকর্মীরা তাদেরকে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিস্ফোরিত ককটেলের আলামত সংগ্রহ করে। পাংশা মডেল থানার এসআই মিজানুর রহমানকে মামলাটির তদন্তকারী কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে।

  মামলার ১নং আসামী চাঁদ আলী খান মোবাইল ফোনে মাতৃকণ্ঠকে বলেন, যুবলীগের মিছিলে বোমা বিস্ফোরণের কোনো ঘটনা ঘটেনি। এটা তাদের সাজানো নাটক। মিথ্যা মামলা দিয়ে বিএনপির নেতাকর্মীদের হয়রানী করার জন্যই এই মামলা করা হয়েছে।

যারা দুর্নীতি করে, টাকা পয়সা লুটপাট করে আমার যুদ্ধ তাদের বিরুদ্ধে ঃ ব্যারিস্টার সুমন
পাংশা থানা পুলিশের অভিযানে নিখোঁজ দুই শিশু কুমিল্লার হোমনা থেকে উদ্ধার
আলীপুরে ভাইস চেয়ারম্যান প্রার্থী রাজু’র উঠান বৈঠক
সর্বশেষ সংবাদ