ঢাকা শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
পাংশায় বিনামূল্যে পারিবারিক পুষ্টি বাগান প্রদর্শনীর উপকরণ বিতরণ
  • মোক্তার হোসেন
  • ২০২২-১২-১১ ১৩:৩৪:২৫

রাজবাড়ী জেলার পাংশা উপজেলা কৃষি সম্প্রসারণ দপ্তরের উদ্যোগে গতকাল ১১ই ডিসেম্বর সকালে বিনামূল্যে পারিবারিক পুষ্টি বাগান প্রদর্শনীর উপকরণ বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

  জানা যায়, গতকাল রবিবার সকাল ১১টার দিকে উপজেলার ১৪২ জন কৃষকের মাঝে পারিবারিক পুষ্টি বাগান প্রদর্শনীর উপকরণ বিতরণ করা হয়। উপকরণসমূহের মধ্যে রয়েছে- ১টি থাই জাম্বুরা চারা, ২টি চায়না-৩ লেবু গাছের চারা, ২টি থাই পেয়ারা- গোল্ডেন-৮ গাছের চারা, ৩৩ প্যাকেট ২৩ রকমের সবজি বীজ, বীজ রাখার পাত্র, নেট, ৪০ কেজি জৈব্য সার ও প্রদর্শনী বোর্ড প্রভৃতি।

  অনুষ্ঠানে পাংশা উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রতন কুমার ঘোষ, পাংশা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাস, সাংবাদিক মোঃ মোক্তার হোসেনসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

  পারিবারিক পুষ্টি বাগান প্রদর্শনীর উপকরণ বিতরণ অনুষ্ঠানে কৃষিবিদ রতন কুমার ঘোষ বলেন, দেশের এক ইঞ্চি জমিও যেন পড়ে না থাকে- প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী সব জমি আবাদের জন্য প্রয়োজনীয় কর্মসূচি গ্রহণ করা হয়েছে। পারিবারিক পুষ্টি বাগান প্রকল্পের সুবিধার কথা উল্লেখ করে তিনি বলেন- বাড়ির আঙিনায় লাউ, মূলা, লালশাক, কলমিশাক, পুঁইশাকসহ নানা প্রজাতির সবজি চাষ পরিবারের প্রতিদিনের পুষ্টির চাহিদা পূরণ করার পর তা বাজারে বিক্রি করে বাড়তি টাকা আয় করা যায়। বর্তমানে পারিবারিক  বাগান দেখে অনেকেই বাড়ির আঙিনায় সবজি চাষে আগ্রহী হয়ে উঠছেন। বাড়ির উঠান ও আঙিনায় খালি জায়গায় সবজি চাষ করার গুরুত্বারোপ করেন তিনি।

গোয়ালন্দে প্রবাসী সবুজ হত্যার সাথে জড়িতদের ফাঁসির দাবীতে মানববন্ধন
গোয়ালন্দে সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামী গ্রেপ্তার
 কালুখালীতে ভোক্তা অধিকারের অভিযানে দুই প্রতিষ্ঠানকে ১০হাজার টাকা জরিমানা
সর্বশেষ সংবাদ