ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
পাংশায় অনুমোদন বিহীন ভেজাল নারিকেল ও সরিষার তেল তৈরী করে বাজারজাত
  • শামীম হোসেন
  • ২০২৩-০১-০২ ১৩:৫৫:২৪

রাজবাড়ীর পাংশা পৌরসভার পুরাতন বাজার (দর্গাতলা) এলাকার দেলোয়ার হোসেন দুলাল নামে এক ব্যক্তির বাড়ীতে অনুমোদন বিহীন ভেজাল নারিকেল ও সরিষার তেল তৈরী করে বাজারজাত করা হচ্ছে। প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে দীর্ঘদিন ধরে এই ভেজাল তেল তৈরী ও বাজারজাত করা হচ্ছে বলে স্থানীয়রা জানিয়েছে। 

   সরেজমিনে গিয়ে দেখা যায়, অস্বাস্থ্যকর পরিবেশে দেলোয়ার হোসেন দুলাল নিজেই সরিষার তেল বোতলজাত করছে। এ সময় তেল বোতলজাত করার ঘরের মধ্যে এক কেজি ওজনের ‘আম্মাজান গন্ধরাজ নারিকেল তেল’ ও ১৬০ মিঃলিঃ ‘থ্রী স্টার’ মার্কা ২টি মোড়ক, বোতলজাত করা প্লাস্টিকের বোতল, কার্টন, বোতলজাত করা প্লাস্টিকের দুই ড্রপ তেলসহ তেল তৈরীতে ব্যবহৃত অন্যান্য কেমিক্যাল দেখা যায়। আম্মাজান গন্ধরাজ নারিকেল তেলের মোড়কের গায়ে বিএসটিআই এর লোগো রয়েছে। লোগোর নীচে বিডিএম নং-৯৯ লেখা রয়েছে। ঠিকানা দেওয়া রয়েছে মিরাজনগর, কদমতলি, ঢাকা এবং থ্রী-স্টার মার্কা মোড়কের গায়েও বিএসটিআইয়ের লোগো রয়েছে। লোগোর নীচে বিডিএম নং-২৫ লেখা রয়েছে। তাতে ঠিকানা দেওয়া রয়েছে পুরাতন বাজার, পাংশা, রাজবাড়ী। ‘তেল তৈরীর অনুমোদন আছে কিনা’ এবং ‘কি কি দিয়ে তেল তৈরী করা হচ্ছে’-জানতে চাইলে দেলোয়ার হোসেন দুলাল প্রকাশ করেন, ‘আপনি কত বড় সাংবাদিক যে আপনাকে বক্তব্য দিতে হবে ? আমি রাজনীতি করা লোক। আমার মাথা গরম করায়েন না। তাহলে কিন্তু বিষয়টা ভালো হবে না’। 
   স্থানীয়রা জানান, দুলাল প্রায় ৮-১০ বছর আগে থেকেই এই ব্যবসা করে আসছে। মাঝে কিছুদিন বন্ধ ছিল। ৫-৬ মাস হলো আবার ব্যবসা শুরু করেছে। সে স্থানীয় বিএনপির রাজনীতির সাথে জড়িত বলে জানান স্থানীয়রা। 
   পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আলী বলেন, বিষয়টি সম্পর্কে আমি অবগত নই। যদি এ রকম কিছু হয়ে থাকে তাহলে অভিযান পরিচালনা করা হবে। আইন বহির্ভূত কিছু হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ