ঢাকা শনিবার, এপ্রিল ২০, ২০২৪
দৈনিক মাতৃকণ্ঠের সিনিয়র রিপোর্টার সুশীল দাস আর নেই
  • আসাদুজ্জামান নুর/রফিকুল ইসলাম
  • ২০২৩-০১-১৫ ১৩:৩৫:৪৬

রাজবাড়ীর বহুল প্রচারিত দৈনিক মাতৃকণ্ঠ পত্রিকার সিনিয়র রিপোর্টার ও রাজবাড়ী রিপোর্টার্স ইউনিটির সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এবং শহরের দক্ষিণ ভবানীপুর(পাবলিক হেলথ) গ্রামের বাসিন্দা সুনীল কুমার দাসের ছেলে সাংবাদিক সুশীল কুমার দাস(৪২) আর নেই।
  গতকাল ১৫ই জানুয়ারী দুপুর ১টা ৩০ মিনিটে তিনি ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের সিসিইউ’তে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। 
  একই দিন বিকালে তার মৃতদেহ নিজ বাসভবনে আনা হলে সন্ধ্যায় তার মরদেহে প্রিয় কর্মস্থল দৈনিক মাতৃকণ্ঠ পরিবারের পক্ষ থেকে, রাজবাড়ী রিপোর্টার্স ইউনিটি এবং পাংশা উপজেলা প্রেসক্লাবের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এরপর রাত পৌনে ৮টায় রাজবাড়ী পৌর মহাশ্মশানে শেষকৃত্য অনুষ্ঠিত হয়। 
  পরিবারিক সূত্রে জানা যায়, সাংবাদিক সুশীল কুমার দাস গত ১৪ই জানুয়ারী ভোর রাতে দিবতীয় বার স্টোক করায় ও শ্বাসকষ্ট জনিত কারণে গুরুতর অসুস্থ অবস্থায় তাকে প্রথমে তাকে রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি করা হয় এবং ওইদিন বিকাল সাড়ে ৩টায় উন্নত চিকিৎসার জন্য তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের সিসিইউ’তে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসারত অবস্থায় দুপুর দেড়টায় তিনি মৃত্যবরণ করেন। মৃত্যুকালে তিনি এসএসসি পরীক্ষার্থী একমাত্র পুত্র সন্তান, বাবা-মা, ১ভাই ও ১ বোনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
  তার মৃত্যুতে দৈনিক মাতৃকণ্ঠ পরিবার, দৈনিক মাতৃকণ্ঠ পত্রিকার সম্পাদক ও প্রকাশক খোন্দকার আব্দুল মতিন, সাপ্তাহিক সাহসী সময়, সাপ্তাহিক রাজবাড়ী সংবাদ ও রাজবাড়ী রিপোর্টার্স ইউনিটির পক্ষ থেকে সুশীল কুমার দাসের মরদেহে শ্রদ্ধার্ঘ্য অর্পন করা হয়।
  এছাড়াও রাজবাড়ী জেলা রিপোর্টার্স ক্লাব, বালিয়াকান্দি উপজেলা প্রেসক্লাব, প্রথম আলো বন্ধুসভা রাজবাড়ীর পক্ষ থেকে এবং রাজবাড়ী জেলা টেলিভিশন সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক ও প্রেসক্লাবের সহ-সভাপতি কাজী আব্দুল কুদ্দুস বাবু গভীর শোক প্রকাশ করাসহ মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।
  উল্লেখ্য, এর আগে গত ২৮শে জুলাই-২০২২ তারিখ রাত সাড়ে ১২টায় সুশীল কুমার দাস স্ট্রোক করলে তাকে প্রথমে রাজবাড়ী জেলা সদর হাসপাতালে ভর্তির পর রাত ৩টায় বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতাল ফরিদপুরে(মেডিকেল কলেজ হাসপাতালে) স্থানান্তর করা হয়। সেখানে সপ্তাহ খানেক চিকিৎসা গ্রহনের পর বাসায় ফিরলেও তিনি চিকিৎসাধীন ছিলেন। সর্বশেষ গত ১৪ই জানুয়ারী ভোর রাতে তিনি দ্বিতীয় দফায় স্ট্রোক ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হন এবং গতকাল ১৫ই জানুয়ারী দুপুরে শেষ নিশ্বাস করেন।      

 

ভুটানের রাজার সঙ্গে থিম্পু পৌঁছেছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী আরাফাত
ইহসানুল করিমের প্রতি বাসস পরিবারের গভীর শ্রদ্ধা নিবেদন
অবৈধ আইপি টিভি’র বিরুদ্ধে অভিযান ঃ তথ্য মন্ত্রীকে শীর্ষ সাংবাদিক সংগঠনের অভিনন্দন
সর্বশেষ সংবাদ