ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
বাহাদুরপুর তরুণ সংঘ ও পাঠাগারে পাঠক বৃদ্ধির লক্ষ্যে মতবিনিময় সভা
  • মোক্তার হোসেন
  • ২০২৩-০১-১৯ ১৪:২৫:০১

 রাজবাড়ী জেলার পাংশা উপজেলার বাহাদুরপুর তরুণ সংঘ ও পাঠাগারে পাঠক বৃদ্ধির লক্ষ্যে গতকাল ১৯শে জানুয়ারী সন্ধ্যায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 
  পাঠাগারের পাঠক বৃদ্ধি উপকমিটি এ মতবিনিময় সভার আয়োজন করে।
  বাহাদুরপুর তরুণ সংঘ ও পাঠাগারের পাঠক বৃদ্ধি উপকমিটির আহবায়ক ও ডক্টর কাজী মোতাহার হোসেন কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ বিকাশ চন্দ্র বসুর সভাপতিত্বে মতবিনিময় সভায় পাঠাগারের সভাপতি মোঃ আসাদুজ্জামান, পাঠক বৃদ্ধি উপকমিটির সদস্য সচিব মোঃ ইউনুস আলী, সদস্য আজিজুর রহমান, আব্দুস সামাদ খান, মিজানুর রহমান পিন্টু, কাজী আব্দুল্লাহ, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক খান, অজয় কুমার ভদ্র, কবি শেখ মুন্নু(বাংলাভাষী) প্রমূখ উপস্থিত ছিলেন।
  জানা যায়, গত ১৭ই জানুয়ারী বাহাদুরপুর তরুণ সংঘ ও পাঠাগারের প্রতিষ্ঠাতা, বাংলাদেশের সাবেক প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ আবু হেনা পাঠাগারে স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার লোকজনের সাথে মতবিনিময় করেন। শিক্ষক, ছাত্র-ছাত্রী ও তরুণ প্রজন্মকে বই পড়ার প্রতি আগ্রহ সৃষ্টির গুরুত্বারোপ করেন তিনি। ওইদিন শিক্ষার্থী ও তরুণ প্রজন্মকে বই পড়ার উদ্বুদ্ধকরণে সাবেক প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ আবু হেনা নিজে একটি উপকমিটি গঠন করে সার্বিক কার্যক্রমে দিকনির্দেশনা প্রদান করেন। এরই ধারাবাহিকতায় সংশ্লিষ্ট উপকমিটি গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় কর্মসূচি প্রণয়নে মতবিনিময় সভায় মিলিত হন।
  উল্লেখ্য, ১৯৫৪ সালে এলাকার কৃতি সন্তান মোহাম্মদ আবু হেনার নেতৃত্বে তরুণ সংঘ ও পাঠাগার প্রতিষ্ঠিত হয়।

গোয়ালন্দের জমিদার ব্রিজ কবরস্থানে মাটি কাজ শুরু
গোয়ালন্দ উপজেলার চেয়ারম্যান প্রার্থী মোস্তাফা মুন্সীর গণসংযোগ
পাংশা উপজেলা মুখরিত শেষ মুহুর্তের প্রচারণায়
সর্বশেষ সংবাদ