ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
বালিয়াকান্দিতে ক্যান্সারে আক্রান্ত ছেলেকে বাঁচাতে বিধবা মায়ের সাহায্যের আবেদন
  • মাহফুজুর রহমান
  • ২০২৩-০১-২৬ ১৪:৫৭:৪৫

 ক্যান্সার আক্রান্ত ছেলে সুব্রত মন্ডলকে বাঁচাতে আর্থিক সহায়তার জন্য মানুষের দাঁড়ে দাঁড়ে ঘুরছে তার বয়স্ক বিধবা মা নীলা রাণী মন্ডল(৭৫)। 
  অর্থাভাবে ছেলের চিকিৎসা করাতে পারছেন না তিনি। দ্রুত উন্নত চিকিৎসা না করায়, দিন দিন শারীরিক অবনতি দেখা দিয়েছে তার। কেমোথেরাপি ও রেডিওথেরাপি দেওয়া এবং টিউমার অপারেশনসহ তার পূূর্ণাঙ্গ চিকিৎসার করতে প্রায় ১৫ লাখ টাকা প্রয়োজন। তাই ছেলেকে বাঁচাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সমাজের বিত্তবানদের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন তার মমতাময়ী বিধবা মা নীলা রাণী মন্ডল।
  জানা গেছে, রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার সদর ইউনিয়নের চামটা গ্রামের হতদরিদ্র সুব্রত মন্ডল(৩২) খাদ্যনালী ক্যান্সারে আক্রান্ত হয়ে প্রায় ৩মাস যাবৎ নিজ বাড়ীতে মানবেতর জীবন যাপন করেছেন। সুব্রত মন্ডল বালিয়াকান্দি ইউনিয়নের চামটা গ্রামের মৃত মঙ্গল চন্দ্র মন্ডলের ছেলে।
  দীর্ঘ ১৫বছর পূর্বে তার পিতা মারা যান। হতদরিদ্র এ পরিবারে তার বিধবা মা নীলা রাণী মন্ডল(৭৫), তার স্ত্রী স্বরস্বতী সরকার(২৪) ও তার একমাত্র ছেলে সাহিত্য মন্ডল (৩)কে নিয়ে ভালোই চলছিলো সংসার জীবন। গত ১বছর আগে শারীরিক ভাবে অসুস্থ হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা গ্রহণ করে রোগ নির্ণয় করতে পারেননি। সুব্রত’র বিধবা মা নীলা রাণী মন্ডল নিজের পালিত ২টি ষাড় গরু দেড় লাখ ও ৪টি ছাগল ৩০হাজার টাকায় বিক্রি সহ স্থানীয় হৃদয়বান ব্যক্তিদের প্রায় লক্ষাধিক টাকার আর্থিক সহায়তা নিয়ে ছেলের চিকিৎসা চালিয়েছেন। বর্তমানে মৃত বাবার বসতভিটার মাত্র ৫ শতাংশ জমি ছাড়া বিক্রির মতো আর কিছুই নেই তার।
  চাচাতো ভাই চামটা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বিকাশ চন্দ্র মন্ডল বলেন, প্রায় ৩ মাস আগে সুব্রত মন্ডলের খাদ্যনালীর ক্যান্সার ও টিউমার ধরা পড়েছে। সপ্তাহ খানেক ভারতে চিকিৎসা গ্রহণ করে গত ২মাস যাবৎ নিজ বাড়ীতে রয়েছে। শারিরীক অবস্থার অবনতি দেখা দিয়েছে। ২০২২ সালের ৩১শে ডিসেম্বর বালিয়াকান্দি উপজেলা সমাজসেবা অফিসার বরাবর সুব্রত মন্ডলের আর্থিক সহায়তার জন্য একটি আবেদন করা হয়েছে।
  ক্যানসার আক্রান্ত সুব্রত’র বিধবা মা নীলা রাণী মন্ডল বলেন, আমার নাড়ী ছেড়া ধন ছেলেটি চোখের সামনে চিকিৎসার অভাবে মৃত্যুর দিকে এগিয়ে যাচ্ছে। আগামী ৩১শে জানুয়ারীর মধ্যে সুব্রতকে ভারতের ভ্যালোরে ক্রিস্টান মেডিকেল কলেজ(সিএমসি) হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি পরামর্শ দিয়েছে কর্তব্যরত ডাক্তার। কেমোথেরাপি ও রেডিওথেরাপি দেওয়া এবং টিউমার অপারেশনসহ তার পূূর্ণাঙ্গ চিকিৎসার করতে প্রায় ১৫ লাখ টাকা প্রয়োজন। গরু ছাগল বিক্রি করে তিনি এ পর্যন্ত তার ছেলের চিকিৎসা ব্যয় মিটিয়েছেন। বর্তমানে তিনি নিঃস্ব হয়ে পড়েছেন। ছেলের চিকিৎসা করার টাকা জোগাড় করা তার পক্ষে সম্ভব না। তাই ছেলেকে বাঁচাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সমাজের বিত্তবানদের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন নীলা রাণী মন্ডল।
  সাহায্য পাঠানোর ঠিকানা ঃ সোনালী ব্যাংক, বালিয়াকান্দি উপজেলা শাখা, হিসাব নম্বর-২২০২০০১০১৭৬২৮, বিকাশ নম্বর(পার্সনাল) ০১৮২১-৯৫৪৪৩১ (সুব্রত মন্ডল)।

নির্বাচনে শেষ দিন পর্যন্ত মাঠে থাকবো--স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এডঃ নেকবর হোসেন মনি
পাংশার নাদুরিয়ায় উপজেলা চেয়াম্যান প্রার্থী সাইফুল ইসলাম বুড়ো’র নির্বাচনী পথসভা
গোয়ালন্দে অভিযান সত্বেও থামছে না বেপরোয়া মাটি ও বালি ব্যবসায়ী চক্র
সর্বশেষ সংবাদ