ঢাকা বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
পাংশা উপজেলায় উন্নয়ন প্রকল্প যথাসময়ে বাস্তবায়ন করতে হবে---এমপি মোঃ জিল্লুল হাকিম
  • মোক্তার হোসেন
  • ২০২৩-০১-৩০ ১৪:৩৫:১৪

রাজবাড়ী জেলার পাংশা উপজেলা পরিষদের মাসিক সভা ও উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা গতকাল ৩০শে জানুয়ারী উপজেলা পরিষদ হল রুমে অনুষ্ঠিত হয়েছে।

  উপজেলা পরিষদের মাসিক সভায় সভাপতিত্ব করেন উপজেলা চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ এবং উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আলী।

  সভায় প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বক্তব্য রাখেন।

  এমপি জিল্লুল হাকিম বলেন, এলাকার উন্নয়নের জন্য মন্ত্রণালয়ে ঘুরে ঘুরে প্রকল্পের বরাদ্দের টাকা আনা হয়। যথা সময়ে উন্নয়ন বরাদ্দ বাস্তবায়ন না হলে জনদুর্ভোগসহ নানা সমস্যার সৃষ্টি হয়।

  তিনি স্থানীয় এলজিইডির কর্মকর্তাদের উদ্দেশ্যে আরো বলেন, আপনাদের তদারকির অভাবে অনেক সময় সরকারী অর্থের অপচয় হয়। উন্নয়ন প্রকল্প যথা সময়ে বাস্তবায়নের তাগিদ দিয়ে এমপি জিল্লুল হাকিম বলেন, যে সমস্ত ঠিকাদার প্রকল্পের কাজ পায় তাদেরকেই কাজ করতে হবে। যারা কিনে কাজ করে তাদেরতো রেস্পন্সিবিলিটি থাকে না। প্রকল্পের তদারকিতে এ বিষয়টি গুরুত্বের সাথে দেখতে হবে।

  এমপি জিল্লুল হাকিম হুঁশিয়ারি দিয়ে বলেন, উন্নয়ন প্রকল্প যথা সময়ে বাস্তবায়ন করতে হবে। যে সমস্ত ঠিকাদার সময় মত প্রকল্পের কাজ শেষ করতে পারবে না- তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

  এছাড়া এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতে জনপ্রতিনিধি, থানা পুলিশ ও প্রতিনিধিত্বশীল বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সমন্বয়ের দিক নির্দেশনা প্রদান করে বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি বলেন, চুরি আর মাদকের সাথে জড়িতদের কঠোর হস্তে দমন করতে হবে। মাদকের কারণে যুব সমাজ শেষ হয়ে যাচ্ছে। কিশোর গ্যাংয়ের তৎপরতা শুরু হওয়ার আগেই সতর্ক হতে হবে। 

  পাংশা পৌরসভাধীন একজন ভূমিদস্যুর নাম উল্লেখ করে এমপি জিল্লুল হাকিম বলেন, তার(ভূমিদস্যুর) ভূমি দস্যুতা চরম আকার ধারণ করছে। তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে হবে। পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন এবং নদী তীরবর্তী এলাকা থেকে মাটি কাটা বন্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণের দিক নির্দেশনা প্রদান করেন এমপি জিল্লুল হাকিম।

  সভায় পাংশা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মাসুদুর রহমান এলাকায় ছিঁচকে চুরি ও মাদকের প্রাদুর্ভাব প্রতিরোধে জনপ্রতিনিধিসহ এলাকার জনসাধারণের সহযোগিতা কামনা করেন। 

  সভায় ইউপি চেয়ারম্যানগণ নিজ নিজ এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি তুলে ধরেন।

  সভায় অন্যান্যের মধ্যে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ, পাংশার এসিল্যান্ড মোঃ মাসুদুর রহমান রুবেল, পাংশা পৌরসভার মেয়র মোঃ ওয়াজেদ আলী, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন বিশ্বাস ও রোকেয়া খাতুন, ডাঃ তরুন কুমার পাল, রাজবাড়ী পল্লী বিদ্যুৎ সমিতির পাংশা জোনের ডেপুটি জিএম মোহাম্মাদ আব্দুর রব ও পাংশা প্রেসক্লাবের সভাপতি মোঃ মোক্তার হোসেন প্রমূখ বক্তব্য রাখেন। দুপুর ১২টায় সভা শুরু হয়ে বিকাল ৩টায় সভা শেষ হয়।

গুজব ছড়িয়ে যারা শান্তি-সম্প্রীতি নষ্ট করতে  চায় তাদেরকে কঠোর হস্তে দমন করা হবে--রেলমন্ত্রী
কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটারের উদ্বোধন
মিজানপুর ইউপি সর্বজনীন পেনশন সংক্রান্ত অবহিতকরণ সভা অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ