ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
গোয়ালন্দে পুকুরের সেচের পানিতে প্লাবিত হলো অন্য কৃষকের ফসল
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-০১-৩১ ১৪:২৫:১৬

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার ছোট ভাকলা ইউনিয়নের রসুলপুর গ্রামে পুকুরের সেচের পানিতে তিন বিঘা কৃষি জমির ফসল প্লাবিত হয়ে গেছে। 
  এ বিষয়ে ক্ষতিপূরণ দাবী করে কৃষক উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও গোয়ালন্দ ঘাট থানায় পৃথক লিখিত অভিযোগ দায়ের করেন ক্ষতিগ্রস্ত কৃষক। 
  ক্ষতিগ্রস্ত কৃষক আব্দুর রাজ্জাক শেখ ও মেহের আলী জানান, তারা অনেক ধারদেনা করে সম্প্রতি ২ বিঘা জমিতে হালি পিয়াজ, আধা বিঘা জমিতে গম ও আধা বিঘা জমিতে কালো জিরার আবাদ করেছিলেন। গত ২৮শে জানুয়ারী রাতের আঁধারে স্থানীয় মজিদ শেখ তার পুকুরে স্যালোমেশিন বসিয়ে তার পাশ্ববর্তী ইরি ধান ক্ষেতে পানি সেচ দেন। সেচের পানিতে তাদের ফসলি জমিতে সদ্য গজানো ফসল পুরোপুরি তলিয়ে যায়। এতে তাদের প্রায় দুই লাখ টাকার ক্ষতি হয়েছে বলে তারা দাবী করেন।
  তারা আরও বলেন, ফসল তলিয়ে যাওয়া নিয়ে তারা কথা বলতে গেলে মজিদ শেখ ও তার লোকজন আমাদেরকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং হুমকি-ধামকি দিয়ে তাড়িয়ে দেয়। 
  এমতাবস্থায় তারা মজিদ শেখসহ ৪জনকে অভিযুক্ত করে গত ২৯শে জানুয়ারী গোয়ালন্দ ঘাট থানা ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন।
  অভিযোগের ব্যাপারে মজিদ শেখ বলেন, আমি তাদেরকে কোন হুমকি-ধামকি বা ভয়ভীতি দেখাইনি। তবে তাদের ক্ষতি হয়েছে এটা সত্য। থানা ও কৃষি অফিস থেকে তদন্তে এসেছিল। এ বিষয়ে যে রায় হয় আমি তা মেনে নিবো।
  উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আশরাফুর রহমান জানান, লিখিত অভিযোগের ভিত্তিতে উভয় পক্ষকে নিয়ে শুনানি হবে। এ ঘটনায় সঠিক বিচার করা হবে।

 

বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই॥চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
আসন্ন পাংশা উপজেলা নির্বাচন উপলক্ষ্যে পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা
সর্বশেষ সংবাদ