ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
বারিকগ্রাম বিলের সুফলভোগীদের সাথে সচেতনতা সভা অনুষ্ঠিত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৩-০১-৩১ ১৪:৩২:২৪

 মৎস্য অধিদপ্তরের ২০২২-২০২৩ অর্থ বছরে ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রজেক্ট ফেজ-২ এর আওতায় রাজবাড়ী সদর উপজেলার বানীবহ ইউনিয়নের বারিকগ্রাম বিলের সুফলভোগীদের সাথে সচেতনতা সভা অনুষ্ঠিত হয়েছে।
  গতকাল ৩১শে জানুয়ারী বিকালে বারিক গ্রামের কালী মন্দির প্রাঙ্গণে সিনিয়র উপজেলা মৎস্য অফিসারের কার্যালয়ের আয়োজনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
  মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে সদর উপজেলা সহকারী কমিশনার(ভূমি) নুরজাহান আক্তার সাথী ও বিশেষ অতিথি হিসাবে বানিবহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেফালী বেগম বক্তব্য রাখেন।
  সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মোস্তফা আল রাজীবের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে এসআই আবুল হোসেন, সাংবাদিক মোঃ রফিকুল ইসলাম, বারিকগ্রাম বিলের সুফলভোগী কমিটির সভাপতি লংকেশ^র বালা, সাধারণ সম্পাদক হাফিজুর রহমান, বানীবহ ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সদস্য মোঃ মজিবর রহমান, ৫নং ওয়ার্ডের সদস্য মোঃ মোয়াজ্জেম হোসেন, স্বেচ্ছাসেবক শিবু মন্ডল, মিনাজ উদ্দিন, মোঃ আরিফ সরদার, ইন্দ্রজিত মন্ডল ও উজ্জল সরদার প্রমুখ বক্তব্য রাখেন।
  মতবিনিময় সভায় সহকারী কমিশনার(ভূমি) নুরজাহান আক্তার সাথী বলেন, দেশী প্রজাতি মাছ সংরক্ষণের জন্য অভয়াশ্রম করা হয়। যেখানে মাছ নিরাপদে বংশ বিস্তার করতে পারে। যাতে বর্ষা মৌসুমে এই মাছগুলো বিভিন্ন বিলে বা নদ নদীতে ছড়িয়ে পড়ে। চায়না দুয়ারী, কারেন্টের জাল, বিষ প্রয়োগ বা অন্য কোন অবৈধ উপায়ে মাছ নিধন করা আইনত দন্ডনীয় অপরাধ। কেউ এমন কাজ করলে তাকে আইনের আওতায় আনা হবে। এখানে স্বেচ্ছাসেবকদের মাধ্যমে দেশী প্রজাতির মাছ সংরক্ষণের জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
  সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মোস্তফা আল রাজীব বলেন, মাছ দেশের জাতীয় সম্পদ। এই সম্পদ রক্ষা করা আমাদের সকলের দায়িত্ব এবং কর্তব্য। মাছ কোন অবৈধ পন্থায় মারা যাবে না। মাছের বংশ বিস্তারের জন্য অভয়াশ্রম করা হয়েছে। এই অভয়াশ্রমে মাছ শিকার করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা করা হবে। এছাড়া একটি স্বেচ্ছাসেবক দল গঠন করা হবে। যাদের মাধ্যমে মাছ সংরক্ষণ ও প্রজনন করা হবে।

 

বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
আসন্ন পাংশা উপজেলা নির্বাচন উপলক্ষ্যে পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা
সর্বশেষ সংবাদ