ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
পাংশার বাবুপাড়ায় চাঁদার দাবীতে দোকানে তালা দেওয়ার অভিযোগের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  • শামীম হোসেন
  • ২০২৩-০২-০২ ১৪:৫৪:৫৪

রাজবাড়ী জেলার পাংশায় চাঁদার দাবীতে দোকানে তালা দেওয়ার অভিযোগে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদ মিথ্যা বলে দাবী করে সংবাদ সম্মেলন করেছে ভূক্তভোগী মোঃ সাঈদ।
  গতকাল ২রা ফেব্রুয়ারী বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার বাবুপাড়া ইউনিয়নের দত্ত মাঝাইল গ্রামের চার রাস্তার মোড়ে এ সম্মেলনের আয়োজন করেন তিনি। তিনি দত্ত মাঝাইল গ্রামের আনছার মন্ডলের ছেলে।
  সংবাদ সম্মেলনে উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে মোঃ সাঈদ লিখিত লিখিত বক্তব্যে বলেন, ২০২০ সালে আমি সরিষা ইউনিয়নের কোলানগর গ্রামের মোহাম্মদ ইবাদত মন্ডল ওরফে মোহাম্মদ আলীর কাছ থেকে দত্ত মাঝাইল মৌজার ৩৯৬ নং খতিয়ানের ৩৯৩ নং দাগের সাড়ে ১৮ শতাংশ জমি ক্রয় করি। জমি ক্রয়ের পর প্রতিবেশী আবুল সরদার ক্রয়কৃত জমিতে জোরপূর্বক দোকান ঘর নির্মাণ করে দখল করে নেয়। আবুল সরদারকে বার বার এই জমি বুঝে দিতে বলা সত্বেও তিনি আমাকে জমি বুঝিয়ে দেয়নি এবং বিভিন্ন ভাবে আমাকে হুমকি-ধামকি ও ভয়ভীতি প্রদর্শণ করে। সকল হুমকিÑধামকি উপেক্ষা করে গত ২৮ শে জানুয়ারী জমি দখল নেওয়ার জন্য ওই জমিতে নির্মিত আবুল সরদারের দোকান ঘরে তালা দেওয়া হয়। এরই প্রেক্ষিতে আমার বিরুদ্ধে চাঁদার দাবীতে দোকানে তালা দেওয়ার মিথ্যা অভিযোগ এনে বিভিন্ন গণমাধ্যমে মাধ্যমে মিথ্যা সংবাদ প্রকাশ করানো হয়। 
  সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি প্রকাশিত সংবাদ মিথ্যা দাবী করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এসময় তিনি তার ক্রয়কৃত জমির দলিলসহ প্রয়োজনীয় কাগজপত্র উপস্থিত সাংবাদিকদের কাছে উপস্থাপনা করেন।
  সংবাদ সম্মেলনে বাবুপাড়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ উকিল মন্ডল, স্থানীয় মোঃ খয়বর আলী খাঁ ও কাউছার বলেন, ক্রয়সূত্রে এই জমির মালিক মোঃ সাঈদ ও তার দুই ভাই। কিন্তু জমিটি আবুল সরদারের বাড়ীর সাথে হওয়ায় তিনি জোরপূর্বক দখল করে আছেন। বিষয়টা এই এলাকার সবাই জানে।
  জমি বিক্রেতা মৃত মোহাম্মদ আলীর স্ত্রী মুনজু বেগম বলেন, আমার জমিটি আবুল সরদারের বাড়ীর সাথে। জমি বিক্রয় করার সময় আমি আবুল সরদারকে জমিটি কিনতে বলি, কিন্তু তিনি কেনেন নাই। পরে আমি জমিটি মোঃ সাঈদ ও তার দুই ভাইয়ের কাছে বিক্রয় করি এবং দলিল করে দেই। জমিটি আবুল সরদারের বাড়ীর সাথে হওয়ায় সে দোকান ঘর উত্তোলন করে জোরপূর্বক দখল করে আছে।

পাংশা উপজেলায় ভোট ৮ই মে॥চলছে জমজমাট প্রচারণা॥আলোচনায় চেয়ারম্যান প্রার্থী বুড়ো-ওদুদ
বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই॥চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
সর্বশেষ সংবাদ