ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
পাংশার বাহাদুরপুরে তরুণ সংঘ ও পাঠাগারে সভা অনুষ্ঠিত
  • মোক্তার হোসেন
  • ২০২৩-০২-০৩ ২০:০৬:৫৯

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার বাহাদুরপুরস্থ তরুণ সংঘ ও পাঠাগারে গতকাল ৩রা ফেব্রুয়ারী সন্ধ্যায় এক সভা অনুষ্ঠিত হয়েছে। 

  তরুণ সংঘ ও পাঠাগারের পাঠক বৃদ্ধি উপ-কমিটির আহবায়ক ও ডক্টর কাজী মোতাহার হোসেন কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ বিকাশ চন্দ্র বসুর সভাপতিত্বে সভায় পাঠাগারের সভাপতি মোঃ আসাদুজ্জামান, পাঠক বৃদ্ধি উপকমিটির সদস্য সচিব মোঃ ইউনুস আলী, সদস্য আজিজুর রহমান, আব্দুস সামাদ খান, মিজানুর রহমান পিন্টু, কাজী আব্দুল্লাহ, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক খান, অজয় কুমার ভদ্র ও কবি শেখ মুন্নু (বাংলাভাষী) প্রমূখ উপস্থিত ছিলেন।

  সভায় পাঠাগারে পাঠক বৃদ্ধির লক্ষ্যে গত ৩০শে জানুয়ারী বীর বিক্রম শহীদ খবিরুজ্জামান উচ্চ বিদ্যালয়, ডক্টর কাজী মোতাহার হোসেন কলেজ ও পন্ডিত আবুল হোসেন কলেজে অনুষ্ঠিত উদ্বুদ্ধকরণ সভার কার্যক্রম এবং আগামী ১৯শে ফেব্রুয়ারী পাঠাগারে স্থানীয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের নিয়ে সেমিনার বাস্তবায়নে বিস্তারিত আলোচনা করা হয়।

  তরুণ সংঘ ও পাঠাগারের পাঠক বৃদ্ধি উপ-কমিটির আহবায়ক ও ডক্টর কাজী মোতাহার হোসেন কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ বিকাশ চন্দ্র বসু বলেন, গত ১৭ই জানুয়ারী বাহাদুরপুর তরুণ সংঘ ও পাঠাগারের প্রতিষ্ঠাতা, বাংলাদেশের সাবেক প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ আবু হেনা পাঠাগারে স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার লোকজনের সাথে মতবিনিময় করেন। শিক্ষক, ছাত্র-ছাত্রী ও তরুণ প্রজন্মকে বই পড়ার প্রতি আগ্রহ সৃষ্টির গুরুত্বারোপ করেন তিনি। ওইদিন শিক্ষার্থী ও তরুণ প্রজন্মকে বই পড়ার উদ্বুদ্ধকরণে সাবেক প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ আবু হেনা নিজে একটি উপকমিটি গঠন করে সার্বিক কার্যক্রমে দিকনির্দেশনা প্রদান করেন। এরই ধারাবাহিকতায় সংশ্লিষ্ট উপকমিটির কার্যক্রম অব্যাহত রয়েছে। 

  উল্লেখ্য, ১৯৫৪ সালে এলাকার কৃতি সন্তান মোহাম্মদ আবু হেনার নেতৃত্বে তরুণ সংঘ ও পাঠাগার প্রতিষ্ঠিত হয়।

নির্বাচনে শেষ দিন পর্যন্ত মাঠে থাকবো--স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এডঃ নেকবর হোসেন মনি
পাংশার নাদুরিয়ায় উপজেলা চেয়াম্যান প্রার্থী সাইফুল ইসলাম বুড়ো’র নির্বাচনী পথসভা
গোয়ালন্দে অভিযান সত্বেও থামছে না বেপরোয়া মাটি ও বালি ব্যবসায়ী চক্র
সর্বশেষ সংবাদ