ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
কালুখালীতে মাত্র ৭ মাসে কুরআন মুখস্থ করে আলোড়ন সৃষ্টি করলো মাহফুজা
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২৩-০২-০৪ ১৪:১০:১৮

মাত্র ৭মাসে পবিত্র কুরআন মুখস্থ(হিফজ) করেছে রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার ৮বছরের শিশু মোছাঃ মাহফুজা আক্তার।

  অল্প বয়সে ও অল্প সময়ে পবিত্র কোরআন মুখস্থ করে স্থানীয়দের কাছে আলোড়ন সৃষ্টি করেছে মাহফুজা।

  মাহফুজা আক্তার(৮) কালুখালী উপজেলার মাঝবাড়ী ইউনিয়নের মোহনপুর গ্রামের মোঃ হামিদুর রহমানের মেয়ে। সে একই ইউনিয়নের মোহনপুর হালিমাতুস সাদিয়া মহিলা মাদ্রাসা ও এতিমখানার হিফজ বিভাগের শিক্ষার্থী। এখানেই সে পবিত্র কোরআনের হিফজ সম্পন্ন করেছে।

  জানা গেছে, শিশু মাহফুজা আক্তার ২০২১ সালের ২৮শে আগস্ট ওই মাদরাসায় ভর্তি হয়। পবিত্র কোরআন মুখস্থ করার আগে এ মাদরাসা থেকেই মাত্র দশ মাস সময় নিয়ে পবিত্র কোরআন দেখে দেখে, সহিহ-শুদ্ধভাবে তেলাওয়াত করা শেখে। এরপর ২০২২ সালের ১লা জুলাই থেকে সে ছবক শুরু করে এবং ২০২৩ সালের ৩১শে জানুয়ারী শেষ করেন। মাত্র সাত মাস সময়ে পূর্ণ কুরআন মুখস্থ করে ফেলে সে। প্রথম দিকে সে ৫ থেকে ৭ পৃষ্ঠা মুখস্থ করতো। শেষের দিকে এসে ১৮ থেকে ২০ পৃষ্ঠা করে পড়েছে মাহফুজা।

  মোহনপুর হালিমাতুস সাদিয়া মহিলা মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও প্রিন্সিপাল মাওলানা মোঃ আব্দুর রহমান সোহান বলেন, হিফজ শুরু করার পরই আমরা মাহফুজার মাঝে মেধার প্রতিভা অনুভব করি। সে মাত্র ৭ মাসে হিফজ সম্পন্ন করেছে। সে খুব ভদ্র ও শান্ত প্রকৃতির মেয়ে। মাহফুজার জন্য তিনি দেশবাসীর প্রতি দোয়া চেয়েছেন।

  তিনি আরও জানান, নুরানী ও নাজেরা শাখায় পড়াশোনা শেষ করতে সময় লাগে প্রায় তিন বছর। সেখানে তার সময় লেগেছে মাত্র দশ মাস। দশ মাস নাজরানা বিভাগে পড়ার পর কুরআন ছবক নেয় মাহফুজা আক্তার। এ রপর মাত্র ৭ মাসে পবিত্র কুরআন হিফজ(মুখস্থ) করে সে। মাহফুজার আন্তরিক চেষ্টা, প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষিকাদের প্রচেষ্টা ও পরিবারের সহযোগিতায় আল্লাহর রহমতে সে এই মহা পুরস্কারে ভূষিত হয়েছে। সে যেন বড় হয়ে কুরআনের ও দেশের জন্য সেবা করতে পারে। তার জন্য সকলের কাছে দোয়া চেয়েছে তার পরিবার।

 রাজবাড়ীতে ছাত্রলীগের উদ্যোগে পথচারীদের মাঝে শরবত বিতরণ
বালিয়াকান্দিতে চলাচলকারী অবৈধ যানবাহন  প্রতিনিয়ত ঘটাচ্ছে দুর্ঘটনা॥নির্বিকার প্রশাসন
রাজবাড়ী জেলা নির্মাণ শ্রমিকের উদ্যোগে মহান মে দিবস পালিত
সর্বশেষ সংবাদ