ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ী সদরের চন্দনী ইউপির বাড়াইজুড়িতে জমি দখল নিয়ে পাল্টাপাল্টি অভিযোগ
  • কাজী তানভীর মাহমুদ
  • ২০২৩-০২-০৬ ১৫:৪৫:২২

রাজবাড়ী সদর উপজেলার চন্দনী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল মালেকে বিরুদ্ধে জমি দখলের অভিযোগ উঠেছে। 
  তবে তিনি অভিযোগ অস্বীকার করে তার ক্রয়কৃত জমি দখল চেষ্টার পাল্টা অভিযোগ করেছেন। 
  বাড়াইজুড়ি গ্রামের মোঃ রওশন শেখের ছেলে মোঃ আবু বক্কার অভিযোগ করে বলেন, তার মাতা বছিরন নেছা ওরফে আনোয়ারার নামে তার বাবা ৩৬ শতাংশ জমি ১৯৭৫ সালে দলিল করে দেন। ওই জমি এ পর্যন্ত তারা ভোগ দখল করে আসছেন। তবে রেকর্ড তার পিতার নামে থাকায় তারা আদালতে মামলা দায়ের করে রেকর্ড সংশোধন করেন। গত রবিবার বাড়াইজুড়ি গ্রামের মোঃ মালেক চেয়ারম্যান, মোঃ আনোয়ার শেখ, মোঃ হাসেম খাঁ সহ অজ্ঞাতনামা ১০-১৫ জন গিয়ে জমি চাষ করে দখলের চেষ্টা করে। ওই জমিতে সোমবার ধান রোপন করতে গেলে তারা সহ অজ্ঞাতনামা ১০-১৫ জন বেআইনী জনতাবদ্ধে দলবদ্ধ হয়ে হাতে বাঁশের লাঠি, লোহার রড, ছ্যানদা নিয়া আমার চাষ দেয়া জমিতে অনধিকার প্রবেশ করে। এ সম্পত্তি জবর দখল করার উদ্দেশ্যে তাকে জমি থেকে বাহির হয়ে যাওয়ার জন্য বলে। তাদের কথায় সম্মত না হলে অকথ্য ভাষায় গালিগালাজ করে মারপিট করতে উদ্দ্যেত হয়। তিনি তাদের ভয়ে সেখান থেকে চলে যান। 
  তিনি আরও বলেন, আমাকে হুমকী প্রদান করে যে, যদি পুনরায় আমার জমিতে যাই তবে আমাকে খুন জখম করে আমার লাশ গুম করে ফেলবে। আমি তাদের ভয়ে সেখান থেকে চলে আসি। আমি তাদের ভয়ে আমার জমিতে যাইতে পারিতেছি না। যদি যাই আমাকে খুন জখম করতে পারে। এ বিষয়ে রাজবাড়ী সদর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। 
  এ বিষয়ে সাবেক চেয়ারম্যান আব্দুল মালেক অভিযোগ অস্বীকার করে বলেন, জমিটি তিনি ক্রয় করে মিউটিশন করে খাজনা পরিশোধ করেছেন। গত রবিবার ওই জমি চাষ করেন। গতকাল সোমবার সকালে তার চাষকৃত জমিতে ধান রোপন করতে গেলে তাদেরকে নিষেধ করা হয়। তাছাড়া কোন হামলার চালানোর মতো ঘটনা ঘটেনি।
  রাজবাড়ী সদর থানার এসআই মোয়াজ্জেম হোসেন বলেন, ৯৯৯ এ ফোন পেয়ে আমি ঘটনাস্থলে এসেছি। উভয় পক্ষকে বিরোধ নিষ্পত্তি না হওয়া পর্যন্ত জমিতে না যাওয়ার অনুরোধ করা হয়েছে।

পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ