ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ীর চর খানখানাপুরে গণতন্ত্র পুনরুদ্ধারসহ ১০দফা দাবীতে বিএনপি’র পদযাত্রা ও প্রেস ব্রিফিং
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-০২-১১ ১৩:৫১:২৮

গণতন্ত্র পুনরুদ্ধারসহ ১০দফা দাবীতে পদযাত্রা শেষে রাজবাড়ী সদর উপজেলার চর খানখানাপুর জজপাড়া এলাকায় গতকাল ১১ই ফেব্রুয়ারী বিকালে খানখানাপুর ইউনিয়ন ও সদর উপজেলার বিএনপির আয়োজনে প্রেস বিফিং অনুষ্ঠিত হয়েছে।

  প্রেস বিফিংয়ে সভাপতিত্ব করেন জেলা বিএনপির আহবায়ক এডঃ লিয়াকত আলী বাবু। এতে বিশেষ অতিথি হিসেবে কেন্দ্রীয় কৃষক দলের সহ-সভাপতি ও জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক এডডঃ মোঃ আসলাম মিয়া বক্তব্য রাখেন।

  এ সময় রাজবাড়ী পৌর বিএনপির আহবায়ক দুলাল চৌধুরী, সদস্য সচিব জহির রাজ, সদর উপজেলা বিএনপির আহবায়ক আবুল হোসেন গাজী, গোয়ালন্দ উপজেলা বিএনপির সভাপতি মোঃ নিজাম শেখ, সাধারণ সম্পাদক মোঃ মোশারফ আহম্মেদ, পৌর বিএনপির সভাপতি আবুল কাশেম মন্ডল, সাধারণ সম্পাদক মোঃ মজিবর রহমান মজিসহ জেলা ও উপজেলার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

  এডঃ মোঃ আসলাম মিয়া বলেন, আমাদের আজকের এ পদযাত্রা রাজবাড়ী জেলার ৪২টি ইউনিয়নে হয়েছে। এরই মধ্যে আমার নিজের ইউনিয়ন খানখানাপুরে পদযাত্রা ও প্রেসব্রিফিং সফল করেছি। আমরা পদযাত্রা করার জন্য প্রস্তুতি নিলে সকাল থেকে একদিকে পুলিশ বাহিনী অন্যদিকে জালিম সরকারের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ তাদের নেতাকর্মীরা আমাদেরকে বিভিন্ন হুমকি ধামকি দিয়ে আজকের এ পদযাত্রা পাংচাল করা চেষ্টা করেছে। জেলার প্রতিটি ইউনিয়ন পর্যায়ে প্রতিটি নেতার বাড়ীতে হয় পুলিশ গিয়েছে না হয় আওয়ামী লীগের কোন শক্তিশালী নেতারা গিয়ে তাদের হুমকি ধামকি দিয়েছে যেন আমরা আজকের এ পদযাত্রা না করি। 

  তিনি আরো বলেন, আমাদের দল বিএনপি বলেছে আমরা আওয়ামী লীগ  সরকারের অধীনে কোন নির্বাচন করবো না। আমরা অতিদ্রুত এ রক্তক্ষয়ী সরকারের পদত্যাগ চাই। 

  এডঃ লিয়াকত আলী বলেন, গ্যাস, বিদ্যুৎ, চাল, ডাল, তেল, আটা, নিত্যপ্রয়োজনীয় সার, ডিজেল, কৃষি উপকরণের লাগামহীন মূল্য বৃদ্ধির প্রতিবাদে এবং গণতন্ত্র পুনরুদ্ধার, ফেসিবাদী সরকারের পদত্যাগ ও দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও নেতাকর্মীদের মুক্তিসহ ১০ দফা দাবীতে আমরা সারা দেশের ন্যায় রাজবাড়ী জেলার প্রতিটি উপজেলার প্রতিটি ইউনিয়নে আমাদের আজকের এই পদযাত্রা হয়েছে। আমরা অতিবিলম্বে এ জালিম সরকারের পদত্যাগ চাই।

  উল্লেখ্য, চরখানখানাপুরে এডঃ আসলাম মিয়ার বাড়ী থেকে বিএনপির নেতাকর্মীদের নিয়ে একটি পদযাত্রা বের করা হয়। পদযাত্রাটি ১কিলোমিটার এলাকা প্রদক্ষিণ পুনরায় একই স্থানে এসে শেষ হয়। 

পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ