ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
গোপালপুর মাধ্যমিক বিদ্যালয়ে কৈশরকালীন স্বাস্থ্যসেবা বিষয়ে সচেতনতামূলক কর্মশালা
  • ফজলুল হক
  • ২০২৩-০২-১৪ ১৪:৫৬:০১

রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার গোপালপুর মাধ্যমিক বিদ্যালয়ে পুষ্টি, প্রজনন স্বাস্থ্য ও কৈশরকালীন স্বাস্থ্যসেবা বিষয়ে ছাত্র-ছাত্রীদের (৮ম-১০ম শ্রেণীর) অংশগ্রহণে সচেতনতামূলক কর্মশালা হয়েছে।
  গতকাল ১৪ই ফেব্রুয়ারী পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আইইএম ইউনিটের আয়োজনে ও উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের বাস্তবায়নে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
  কালুখালী উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা সুতপা কর্মকারের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আইইএম ইউনিটের সহকারী পরিচালক আইরিন আক্তার বক্তব্য রাখেন।
  পরিবার পরিকল্পনা রাজবাড়ী জেলা কার্যালয়ের উপ-পরিচালক আলিফ নূরের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে কালুখালী উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মোঃ সজীব, পরিবার পরিকল্পনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ইশতিয়াস ইউনুস, বিশেষ রিসোর্স পারর্সন হিসেবে উপজেলা মাধ্যমিক কর্মকর্তা এসএম নাসিম আখতার, গোপালপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ফরিদ শেখ, সিনিয়র সহকারী শিক্ষক মর্তুজা মাহমুদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
  কর্মশালায় বয়ঃসন্ধিকালীন শারিরিক, মানসিক, মাসিক ব্যবস্থাপনা, প্রজনন স্বাস্থ্য, বাল্য বিবাহ এবং কৈশরকালীন পুষ্টি সম্পর্কে সচেতনতামূলক আলোচনা করা হয়।
  অনুষ্ঠানে ওই বিদ্যালয়ের ৮ম ও ১০ম শ্রেণীর ৬০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এদেরকে উপকরণ হিসেবে কৈশরকালীন স্বাস্থ্য সেবা সম্পর্কে ২টি বই, ১টি উন্নতমানের স্কুল ব্যাগ, ১টি ডায়েরী ও কলম বিতরণ করা হয়। আলোচনা শেষে কুইজ প্রতিযোগিতায় ৩ জন বিজয়ীকে পুরস্কৃত করা হয়। 

 

রাজবাড়ী-ঢাকা-ভাঙ্গা রুটে দুই জোড়া নতুন ট্রেন উদ্বোধন আজ
রাজবাড়ীতে শুদ্ধ আবৃত্তি চর্চার কেন্দ্র কাব্যগৃহ’র আত্মপ্রকাশ
ক্যারিয়ার ক্লাব অব রাজবাড়ীর ৩য় ক্যারিয়ার ফেস্ট অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ