ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
বালিয়াকান্দিতে জাতীয় ভিটামিন এ’প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে অবহিতকরণ সভা
  • তনু সিকদার সবুজ
  • ২০২৩-০২-১৫ ১৪:৩৯:১৪

 রাজবাড়ী জেলার বালিয়াকান্দিতে জাতীয় ভিটামিন এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। 
  গতকাল ১৫ই ফেব্রুয়ারী সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে এ অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।
  উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ নাসির উদ্দিনের সভাপতিত্বে ও মেডিকেল অফিসার ডাঃ সোহানা তাসনিমের সঞ্চালনায় সহকারী কমিশনার(ভূমি) হাসিবুল হাসান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান মনির ও বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ আসাদুজ্জামান প্রমুখ বক্তব্য রাখেন।
  সভায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ নাসির উদ্দিন জানান, আগামী ২০ শে ফেব্রুয়ারী বালিয়াকান্দি উপজেলার ১৬৮ অস্থায়ী ও ১টি স্থায়ী টিকা কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ২৬ হাজার ৪ শত ২৬ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা ধরা হয়েছে। এরমধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী শিশু ২হাজার ৯শত ৮০ জন, ১২ থেকে ৫৯ মাস বয়সী ২৩ হাজার ৪ শত ৪৬ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।
  এ সময় তিনি অভিভাবকদের সহযোগিতা চেয়ে বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। ওরা যদি এখন থেকে সুস্থভাবে বেড়ে ওঠে তাহলে আমাদের আগামী প্রজন্ম সুস্থ ও সুন্দর মানুষিকতা বেড়ে উঠবে। প্রতিটা বাবা-মায়ের কাছে অনুরোধ থাকবে আপনারা আপনাদের শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়াতে আপনাদের বাড়ির পাশের অস্থায়ী টিকা কেন্দ্রে নিয়ে আসবেন। বালিয়াকান্দি হাসপাতাল থেকেও এই সেবা আপনারা পাবেন।

 

উজানচরে অবৈধ বালু উত্তোলন অভিযানে মেশিন-পাইপ ধ্বংস
পাংশার তারাপুরে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা ইমান আলী মাষ্টারের দাফন
পাংশায় আদিবাসীদের মন্দিরে হারমোনিয়াম দিলেন ইউএনও
সর্বশেষ সংবাদ