ঢাকা রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
গোয়ালন্দে নানা আয়োজনে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-০২-২১ ২১:০৭:০২

শহীদ মিনারের বেদীতে পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভাসহ নানা কর্মসূচীর মধ্য দিয়ে রাজবাড়ী জেলার গোয়ালন্দে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

  অমর একুশের প্রথম প্রহরে রাত ১২টা ১মিনিটে শহিদ মুক্তিযোদ্ধা ফকির মহিউদ্দিন আনসার ক্লাব চত্বরে নির্মিত কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে একুশের কর্মসূচী শুরু হয়। প্রথমে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানায় গোয়ালন্দ উপজেলা প্রশাসন। এরপর গোয়ালন্দ উপজেলা পরিষদ, গোয়ালন্দ পৌরসভা,  বীর মুক্তিযোদ্ধা সংসদ, গোয়ালন্দ ঘাট থানা, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন, বিভিন্ন কলেজ, সরকারী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয় নেতৃবৃন্দরা শ্রদ্ধা নিবেদন করেন।

  দিবসটি পালন উপলক্ষে সকাল ১০টায় গোয়ালন্দ উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে নির্মিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে উপজেলা পরিষদের মিলনায়তনে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। 

  উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তফা মুন্সী, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন, উপজেলা সহকারী কমিশনার ভূমি মোঃ আশরাফুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিপ্লব ঘোষ, গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার মজুমদার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সৈয়দ আমিরুল হক শামীম, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুস সামাদ মোল্লা, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উজানচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ গোলজার হোসেন মৃধা, সহ-সভাপতি এনায়েত হোসেন জাকির, সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন রনি, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক(ভারপ্রাপ্ত) মোঃ রফিকুল ইসলাম সালু প্রমুখ বক্তব্য রাখেন।

  বক্তারা বলেন, একুশের প্রেক্ষিত তথা মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরতে হবে। নতুন প্রজন্মের কাছে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের চেতনা ছড়িয়ে দেওয়ার আহ্বান জানান তারা। পরিশেষে ভাষা শহীদদের আত্মার শান্তি কামনা করেন।   

  আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এছাড়াও চিত্রাঙ্কন, কুইজ, রচনা ও আবৃতি প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

পাংশায় প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতির দুর্নীতির প্রতিবাদে শিক্ষকদের সংবাদ সম্মেলন
বহরপুরে ইসলামী ছাত্র শিবিরের  উদ্যোগে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত
সরকার পরিবর্তনের পরদিন দখল হয়ে যায় অন্তারমোড়-রাখালগাছি খেয়া ঘাট
সর্বশেষ সংবাদ