ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
পাংশার বাহাদুরপুর ইউপির বাগমারা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নারী প্রধান শিক্ষককে মারধর॥মামলা
  • মোক্তার হোসেন
  • ২০২৩-০৩-১৩ ১৪:৫০:২৭

 বিদ্যালয় পর্যায়ে উন্নয়ন পরিকল্পনা স্কুল লেবেল ইমপ্রুভমেন্ট প্লান(স্লিপ)’র বরাদ্দকৃত ৭০ হাজার টাকা ভাগবন্টন না করার কারণে মারধরের শিকার হয়েছেন পাংশার বাহাদুরপুর ইউপির বাগমারা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নারী ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শারমিন আক্তার। শারমিন আক্তার বাহাদুরপুর গ্রামের মুহাম্মদ আলমগীর হোসেনের স্ত্রী।

  এ ঘটনায় ভিকটিম শারমিন আক্তার নিজে বাদী হয়ে পাংশা মডেল থানায় মামলা দায়ের করেছেন। মামলার আসামীরা হলেন- বাহাদুরপুর ইউপির মৌলভী ছাবের উদ্দিন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নাজিম উদ্দিন এবং বাগমারা সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও শহীদ খবিরুজ্জামান উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আব্দুস সোবহান অরফে সোহান মাস্টার। উভয়ের বাড়ী বাহাদুরপুর গ্রামে। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

  মামলায় অভিযোগে বলা হয়েছে- ২০২২ সালে বাগমারা সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে পঞ্চম শ্রেণির মোট ১১জন শিক্ষার্থী প্রাথমিক বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করে ১জন ট্যালেন্টপুলে ও ৫জন সাধারণ গ্রেডে বৃত্তি লাভ করে। মোঃ নাজিম উদ্দিনের মৌলভী ছাবের উদ্দিন সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে ২০২২ সালে বৃত্তি পরীক্ষায় কোন শিক্ষার্থী বৃত্তি লাভ করতে পারে নাই। এ নিয়ে নাজিম উদ্দিনের সাথে বাগমারা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শারমিন আক্তারের  মনোমালিন্য সৃষ্টি হয়।

  এছাড়া বাগমারা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের উন্নয়ন ও মেরামতের জন্য স্লিপের ৭০ হাজার টাকা বরাদ্দ হয়। বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে সরকারী বরাদ্দকৃত ৭০ হাজার টাকা উত্তোলন করেন তিনি। বিদ্যালয়ের সভাপতি আব্দুস সোবহান স্লিপের টাকা ভাগবন্টন করে নেওয়ার জন্য ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শারমিন আক্তারকে প্রস্তাব দেয়। প্রস্তাবে রাজি না হওয়ায় আব্দুস সোবহান ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শারমিন আক্তারের প্রতি ক্ষিপ্ত হয়। নাজিম উদ্দিন ও আব্দুস সোবহান ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শারমিন আক্তারের বিরুদ্ধে বিভিন্ন ষড়যন্ত্র ও সমালোচনায় লিপ্ত হয়।

  গত ৫ই মার্চ সন্ধ্যা অনুমান সাড়ে ৭টার দিকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শারমিন আক্তারকে নিজ বাড়িতে ডেকে নেয় মৌলভী ছাবের উদ্দিন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজিম উদ্দিন। শারমিন আক্তার নাজিম উদ্দিনের বাড়ির উঠানে পৌছামাত্র সেখানে অবস্থানকারী আব্দুস সোবহান শারমিন আক্তারকে দেখে অকথ্য ভাষায় গালি-গালাজ করে। আব্দুস সোবহান শারমিন আক্তারকে মারধর করার জন্য নাজিম উদ্দিনকে হুকুম দেয়। ঘটনার সময় আব্দুস সোবহান শারমিন আক্তারের পড়নের কাপড় চোপড় ও মাথার চুল ধরে টানা-হেছড়া করে শ্লীলতাহানী ঘটায়। নাজিম উদ্দিন তার হাতে থাকা কাঠের বাটাম দিয়ে এলোপাথাড়ি ভাবে শারমিন আক্তারকে পিঠে, হাতে ও পাছায় মারধর করে নিলা-ফোলা জখম করে। নাজিম উদ্দিন শারমিন আক্তারের গলায় থাকা এক লাখ পঁয়তাল্লিশ হাজার টাকা মূল্যের দেড়ভড়ি ওজনের স্বর্ণের চেইন নিয়ে নেয়। শারমিন আক্তারের ভাই মোঃ মোস্তাফিজুর রহমান ঠেকাতে গেলে আব্দুস সোবহান তার হাতে থাকা ধারালো ছেনদা দিয়ে খুন করার উদ্দেশ্যে মোস্তফিজুর রহমানের মাথা লক্ষ্য করে কোপ মারলে মোস্তাফিজুর রহমান মাথা বাম দিকে টান দিলে ধারালো ছেনদার গাড়া(উল্টো পাশ) গলার ডান পাশে লেগে রক্তাক্ত জখম হয় মোস্তফিজুর রহমান।

  এ ঘটনায় গত ৭ই মার্চ শারমিন আক্তার বাদী হয়ে নিজাম উদ্দিন ও আব্দুস সোবহানের বিরুদ্ধে পাংশা থানায় মামলা দায়ের করেন। মামলা নং-৪, ধারা- ৩২৩/৩২৪/৩০৭/৩৫৪/৩৭৯/৫০৬/১১৪ পেনাল কোড। মামলার পর আসামী নাজিম উদ্দিন ও আব্দুস সোবহান গা ঢাকা দিয়েছেন। নাজিম উদ্দিন ও আব্দুস সোবহান বিনা ছুটিতে নিজ নিজ বিদ্যালয়ে অনুপস্থিত রয়েছেন।

  এদিকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শারমিন আক্তারকে মারধর করার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন পাংশা উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি, বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদের সিনিয়র যুগ্ম সম্পাদক ও প্রেমটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম শরিফুল হুদা সাগর।

  জানা যায়, থানায় মামলা দায়ের করার পাশাপাশি প্রতিকার চেয়ে পাংশা উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত দরখাস্ত করেছেন ভিকটিম শারমিন আক্তার। গতকাল সোমবার দুপুরে পাংশা উপজেলা শিক্ষা কর্মকর্তা কে এম নজরুল ইসলাম দরখাস্তের তথ্য নিশ্চিত করেন। 

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ