ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
রাজবাড়ীর প্রবীণ সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা সানাউল্লাহর ইন্তেকাল
  • আসাদুজ্জামান নুর
  • ২০২৩-০৩-১৪ ১৪:৫৯:৩৬

রাজবাড়ীর প্রবীণ সাংবাদিক ও বিটিভি’র সাবেক রাজবাড়ী জেলা প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ সানাউল্লাহ(৭৬) বার্ধক্য জনিত কারণে চিকিৎসাধীন অবস্থায় গতকাল ১৪ই মার্চ দুপুর ১২টায় ফরিদপুর ডায়াবেটিকস হাসপাতালে ইন্তেকাল করেছেন(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
  গতকাল ১৪ই মার্চ বিকেল সাড়ে ৫টায় রাজবাড়ী শহরের বিনোদপুরস্থ তার বাসভবনে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করেন জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার মোঃ রফিকুল ইসলাম। 
এরপর রাত সাড়ে ৭টায় তার মরদেহ আনা হয় রাজবাড়ী প্রেসক্লাব প্রাঙ্গনে। সেখানে রাজবাড়ী প্রেসক্লাবের নেতৃবৃন্দ, রাজবাড়ী রিপোর্টার্স ইউনিটি, রাজবাড়ী রিপোর্টাস ক্লাব, জেলা আওয়ামী লীগ, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, জেলা শিল্পকলা একাডেমিসহ অন্যান্যরা শ্রদ্ধা নিবেদন করেন। 
  পরে বাদ এশা রাজবাড়ী শহরের বড় মসজিদ প্রাঙ্গণে প্রথম এবং বিনোদপুর পাওয়ার হাউস জামে মসজিদে দ্বিতীয় জানাযা শেষে শহরের ভবানীপুরস্থ ২নং পৌর কবরস্থানে দাফন করা হয়। বড় মসজিদে জানাযার নামাজের পূর্বে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী ও মরহুমের বড় ছেলে মোঃ আহসান হাবীব টুটুল বক্তব্য রাখেন। 
  প্রবীণ সাংবাদিক মোহাম্মদ সানাউল্লাহ’র মৃত্যুতে শোক প্রকাশ করাসহ শোকহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম, রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, জেলা প্রশাসক আবু কায়সার খান, জেলা পরিষদ চেয়ারম্যান একেএম শফিকুল মোর্শেদ আরুজ, পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, রাজবাড়ী প্রেসক্লারের সভাপতি খান মোহাম্মদ জহুরুল হক, সাধারণ সম্পাদক ও দৈনিক মাতৃকণ্ঠের সম্পাদক ও  প্রকাশক খোন্দকার আব্দুল মতিনসহ রাজবাড়ী রিপোর্টার্স ইউনিটি, রাজবাড়ী রিপোর্টার্স ক্লাবের সভাপতি লিটন চক্রবতীসহ জেলায় কর্মরত গণমাধ্যমকর্মীরা।
  সাংবাদিক মোহাম্মদ সানাউল্লাহ ১৯৭৫ সালে দৈনিক বাংলা পত্রিকায় লেখালেখির মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। এছাড়া দৈনিক যুগান্তর, দৈনিক সমকাল, বিডিনিউজ২৪ এবং সুদীর্ঘ সময় বাংলাদেশ টেলিভিশনের রাজবাড়ী জেলা প্রতিনিধি হিসাবে কর্মরত ছিলেন। 
  উল্লেখ্য, ডায়াবেটিক, হার্ট ও কিডনীসহ বার্ধক্যজনিত বিভিন্ন জটিল রোগ নিয়ে গত ৭ই ফেব্রুয়ারী রাজবাড়ী জেলা সদর হাসপাতালে হাসপাতালে ভর্তি হন প্রবীণ সংবাদিক মোঃ সানাউল্লাহ। সেখানে তার অবস্থার অবনতি হলে ফরিদপুর ডায়াবেটিকস হাসপাতালে স্থানান্তর করা হয়েছিল। 

 

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ