ঢাকা শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
বালিয়াকান্দির সোনাপুরে সিসি ক্যামেরা স্থাপন উপলক্ষে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা
  • তনু সিকদার সবুজ
  • ২০২৩-০৩-১৮ ১৭:২০:৫৫

রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের সোনাপুর বাজারে গতকাল ১৮ই মার্চ বিকালে সিসি ক্যামেরা স্থাপন উপলক্ষে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

  বালিয়াকান্দি থানার আয়োজনে পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিম বলেন, পাকিস্তানিরা এখন বাংলাদেশে যেতে চায়। পাকিস্তান তো এখন দেউলিয়া। অনেকেই বলতেন আমরা পাকিস্তান আমলে ভালো ছিলাম। এখন পাকিস্তানিরা বলে আমরা বাংলাদেশে যেতে চাই। এই অবদান কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার। 

  তিনি বলেন, রাজবাড়ী জেলা পুলিশ দিনরাত আপনাদের জন্য কাজ করে যাচ্ছে। এই সিসি ক্যামেরা উদ্বোধনের মাধ্যমে আমাদের নিরাপত্তা আরও বেড়ে গেলো। আমাদের রাজবাড়ীতে কোন চাঁদাবাজী করতে গেলে আগে তার ঠাঁই হবে আমাদের থানায় পরে কোর্টে। 

  এমপি জিল্লুল হাকিম বলেন, মানুষের গরমে যাতে কষ্ট না হয় এজন্য সুবিধা করে দিয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এখন প্রতিটা বাড়ীতে বিদ্যুৎ। প্রতিটা বাড়ীতে টিভি আছে। আগে কি তা ছিলো? এখন বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, বিধবা ভাতা, ১৫ টাকা কেজি চাল সবই প্রধানমন্ত্রীর অবদান।

  তিনি বলেন, এখন কোথাও কোন খারাপ পরিস্থিতি হলে পুলিশ মাত্র ১০ মিনিটে সেখানে পৌঁছে যেতে পারে। এখন কিন্তু কেউ অপরাধ করলে তার পলায়নের সুযোগ নেই। এখন কেউ অপরাধ করলে পুলিশের কাছে ধরা পরতেই হবে। এই বালিয়াকান্দি, পাংশা, কালুখালীর কোথাও কিন্তু পাকা রাস্তা ছিলো না। সব কাঁচা রাস্তা ছিলো। 

  দেশে এখন কেউ না খেয়ে নেই। এখন একজন দিনমজুর প্রতিদিন ৬-৭ শত টাকা ইনকাম করে। তারা ভালোভাবে দিন যাপন করছে। এখন মানুষ বলে বিএনপি এক সময় করতাম কিন্তু ওরা আমাদের জন্য কিছু করে নাই।

  সভাপতির বক্তব্যে পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান বলেন, নিজেদের স্বার্থে হলেও সিসি ক্যামেরা লাগান। আমরা তো যেকোন আসামী ধরে ফেলি। সিসি ক্যামেরা আমাদের শতভাগ নিশ্চিত হয়ে আসামী ধরতে সহায়তা করে। আমরা সিসি ক্যামেরার জন্য নারায়ণগঞ্জের বাসিন্দাকে গ্রেফতার করতে সক্ষম হয়েছি। ঘরে ঘরে পুলিশ যাওয়া সম্ভব না। জনগনকে সহযোগিতা করতে হবে। রসুলপুরের ডাকাতির ঘটনায় সিসি ক্যামেরার কিছু ফুটেজ দেখে অপরাধীদের কাছে পৌঁছে গেলাম। একটা সিসি ক্যামেরা ৬শত পুলিশের কাজ করবে। নিরাপত্তার চাদরে যেন আমরা আপনাদের এলাকাকে ঢেকে ফেলতে পারি। এজন্য সিসি ক্যামেরা খুব জরুরী। 

  তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশকে স্বপ্নের পথে নিয়ে যেতে সহযোগিতা করি। আমরা সবাই মিলে এই দেশ ও সমাজকে এগিয়ে নিতে সহযোগিতা করলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও এগিয়ে যাবেন দেশ গড়ার কাজে।

  অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, উপজেলা নির্বাহী অফিসার রফিকুল ইসলাম, সহকারী পুলিশ সুপার (পাংশা সার্কেল) সুমন কুমার সাহা, বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ মোঃ আসাদুজ্জামান, পাংশা থানার অফিসার ইনচার্জ মাসুদুর রহমান, কালুখালী থানার অফিসার ইনচার্জ নাজমুল হাসান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এহসানুল হাকিম সাধন ও নবাবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাদশাহ আলমগীর প্রমুখ বক্তব্য রাখেন।

গোয়ালন্দে প্রবাসী সবুজ হত্যার সাথে জড়িতদের ফাঁসির দাবীতে মানববন্ধন
গোয়ালন্দে সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামী গ্রেপ্তার
 কালুখালীতে ভোক্তা অধিকারের অভিযানে দুই প্রতিষ্ঠানকে ১০হাজার টাকা জরিমানা
সর্বশেষ সংবাদ