ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
ফরিদপুরে বিদেশী ৭টি ভাষায় বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ উপস্থাপন
  • খালেদা ইয়াসমিন লিপি
  • ২০২৩-০৩-২৩ ১৫:২২:৫৩

বাংলাদেশে প্রথমবারের মতো 
ফরিদপুরে বিদেশী ৭টি ভাষায় বঙ্গবন্ধুর
ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ উপস্থাপন বাংলাদেশে এই প্রথমবারের মতো বিদেশী ৭টি ভাষায় বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ উপস্থাপন করা হলো ফরিদপুরে।
  গতকাল ২৩শে মার্চ বিকেলে ফরিদপুরের শেখ জামাল স্টেডিয়ামে ১জন শিক্ষক ও ৬ জন শিক্ষার্থী ইংরেজী, আরবী, ফান্স, স্প্যানিস, চাইনিজ, কোরিয়া ও হিন্দি ভাষায় ৭ই মার্চ এর ভাষণ উপস্থাপন করেন।
  এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।
  সেতু মন্ত্রী বলেন, "তোমরা যদি বঙ্গবন্ধুকে ভালোবাস, তবে দুর্নীতিকে ঘৃণা করো। তোমরা যদি বঙ্গবন্ধুকে ভালোবাস, সন্ত্রাসীকে ঘৃণা করো। তোমরা যদি বঙ্গবন্ধুকে ভালোবাস তবে খাদ্যে ভেজালকে ঘৃণা করো, সাম্প্রদায়িকতা ও জঙ্গীবাদকে ঘৃণা করো। 
  ওবায়দুল কাদের বলেন, রক্তাক্ত বিজয়ের ৫০ বছর পর বলতে চাই যতদিন বাংলাদেশ থাকবে, যতদিন এই বাংলায় পাখিরা ডাকবে; ততোদিন বঙ্গবন্ধুর মৃত্যু নেই।
  এ সময় ফরিদপুরে ঐতিহাসিক ৭ই মার্চ এর ভাষণ ৭টি বিদেশী ভাষায় উপস্থাপনকারী শিশুদের উদ্যেশ্যে ওবায়দুল কাদের বলেন, “আজকের অনুষ্ঠানে আমাদের শিশুরা যেভাবে বঙ্গবন্ধুর কথা বলে গেলেন; আমি সত্যিই মন্ত্রমুগ্ধ হয়ে গেছি”।
  বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফরিদপুর জেলাকে উদ্দেশ্য করে বলেন, “আমি আজকে চলে যাবো। কিন্তু, এ স্মৃতি কোনদিন ভুলবো না। আমি ১৪ মাস ফরিদপুর কারাগারে জেল খেটেছিলাম; আর এখান থেকেই আমি ছাত্রলীগের সভাপতি হয়েছিলাম।”
  ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদারের সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি ছিলেন ফরিদপুর-২ আসনের সংসদ সদস্য শাহাদাব আকবর লাবু চৌধুরী, পুলিশ সুপার মোঃ শাহজাহান, জেলা আ’লীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক শাহ্ মোঃ ইশতিয়াক আরিফ, জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শাহাদৎ হোসেন, ফরিদপুর পৌর মেয়র অমিতাভ বোস ও ফরিদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা প্রমূখ। পরে ভাষণ উৎসবের পুরস্কার বিতরণ করা হয়।
  এ সময় জেলা প্রশাসন, জেলা আ’লীগসহ এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ