ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
আলাদীপুর আশ্রায়ন প্রকল্পে শক্তি ফাউন্ডেশনের উদ্যোগে বৃক্ষ রোপন
  • কাজী তানভীর মাহমুদ
  • ২০২৩-০৪-০৪ ১৪:৫৯:৫০

 রাজবাড়ী সদর উপজেলার আলীপুর ইউনিয়নের আলাদীপুর ১নং কলোনীর আশ্রায়ন প্রকল্পে ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপন করেছে বেসরকারী সংস্থা শক্তি ফাউন্ডেশন। 
  গতকাল ৪ঠা এপ্রিল বেলা ১১টায় সংস্থার ৩১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এ বৃক্ষ রোপন কর্মসূচীর আয়োজন করে সংস্থাটি।
  প্রধান অতিথি হিসেবে নিজ হাতে ফলের চারা রোপন করে এ কর্মসূচীর উদ্বোধন করেন রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী অফিসার মার্জিয়া সুলতানা।
  এ সময় বিশেষ অতিথি হিসেবে আলীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু বক্কার সিদ্দিক, শক্তি ফাউন্ডেশনের এইচ আর ডিপার্টমেন্টের সিনিয়র ডিরেক্টর আছমা বেগম, সিনিয়র ম্যানেজার শামীমা খানম হ্যাপী, রাজবাড়ী রিজিওনের রিজিওন হেড মোঃ হুমায়ূন কবির, রিজিওন সেক্রেটারী ইসমোতারা শামীমা ও পাংশা এরিয়া সুপার ভাইজার মোঃ আনছার আলী উপস্থিত ছিলেন।
  সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মার্জিয়া সুলতানা বলেন, শক্তি ফাউন্ডেশন বাংলাদেশের জাতীয় পর্যায়ের একটি বেসকারী জনকল্যাণমূলক উন্নয়ন প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি তাদের ৩১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন উপলক্ষে দেশের ৫৫টি জেলায় বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্যোগ গ্রহণ করেছে যা প্রশংসার দাবীদার। এ লক্ষে রাজবাড়ী জেলা সদরের আলাদীপুরের ১নং কলোনী আশ্রায়ন প্রকল্পে বৃক্ষ রোপন কর্মসূচীতে ৫০টি ফলজ, বনজ ও ঔষধী গাছের চারা রোপন করা হলো। এই গাছগুলো পরিপূর্ণ হলে এর ফল আশ্রায়নের বাসিন্দারা খাবেন। এতে করে তাদের পারিবারিক পুষ্টির চাহিদা পূরণ হবে। সরকারী ও বেসরকারী সকল প্রতিষ্ঠানকে মানব কল্যাণে কাজ করে যেতে হবে।
  কর্মসূচীতে অন্যান্যের মধ্যে ফাইন্যান্স সুপারভাইজার মোঃ ফিরোজ আহমেদ, সদর শাখা ব্যবস্থাপক খন্দকার ইমদাদুল হক, কালুখালী শাখা ব্যবস্থাপক মোঃ আবু জাফর মোল্লা, সদর শাখা হিসাব রক্ষক সমরেশ রায়সহ মাইক্রোফাইন্যান্স অফিসারগণ উপস্থিত ছিলেন।
  উল্লেখ্য, ৩১তম প্রতিষ্ঠা বার্ষিকীতে শক্তি ফাউন্ডেশন গ্রিন ইনিশিয়েটিভ প্রকল্পের মাধ্যমে এপ্রিল মাসের মধ্যে ৫৫টি জেলাতে ৩১০০টি বৃক্ষ রোপনের পরিকল্পনা হাতে নিয়েছে। বৃক্ষ রোপনের মাধ্যমে একদিকে যেমন পরিবেশের উন্নয়ন ঘটবে ও অন্যকে উদ্ভুদ্ধকরণের কাজে আসবে। সেই সাথে টেকসই উন্নয়ন অভীষ্ট(এসডিজি) অর্জনে বিশেষ ভূমিকা পালন করবে। এতে আশ্রায়ন প্রকল্পের বাসিন্দারা তাদের পারিবারিক পুষ্টির চাহিদা মেটাতে পারবে বলে আশা করছে উপজেলা প্রশাসন।

 

পাংশা উপজেলায় ভোট ৮ই মে॥চলছে জমজমাট প্রচারণা॥আলোচনায় চেয়ারম্যান প্রার্থী বুড়ো-ওদুদ
বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই॥চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
সর্বশেষ সংবাদ