ঢাকা রবিবার, মে ১৯, ২০২৪
বাংলা নববর্ষ ১৪৩০ উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
  • (আবু কায়সার খান) জেলা প্রশাসক রাজবাড়ী।
  • ২০২৩-০৪-১৩ ১৫:৪০:৩৫

ঋতুচক্রের আবর্তনে আবারও এলো বৈশাখ। ষড়ঋতুর এ দেশে উৎসব একটি নিত্য ঘটনা। আর নববর্ষের উৎসব হয়ে উঠেছে অসাম্প্রদায়িক বাঙালির প্রাণের উৎসব। অতীতের গ্লানি, দুঃখ, জরা মুছে অসুন্দর ও অশুভ পেছনে ফেলে নতুন কেতন উড়িয়ে উৎসবে মিলিত হবে সব প্রাণ। বেজে উঠবে সম্প্রীতি, সৌহার্দ্য ও শান্তির সুর। ঐকতানে বের হবে মঙ্গল শোভাযাত্রা, যা আমাদের ঐতিহ্য থেকে এখন বিশ^ ঐতিহ্যে পরিণত হয়েছে। বাঙালির হাজার বছরের সংস্কৃতি অসাম্প্রদায়িক চেতনায় ঋদ্ধ যেখানে সাম্প্রদায়িকতার কোনো স্থান নেই। অসাম্প্রদায়িক চেতনায় নানা মত ও পথের মানুষ নববর্ষের উৎসবে মিলিত হয় একসাথে, এক প্রাণে।
  বাঙালি সংস্কৃতি, মূল্যবোধ ও মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে বাংলাদেশ আজ বিশে^ উন্নয়নের রোল মডেল। আমরা ২০৪১ সালের আগেই বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তোলার লক্ষ্য নিয়ে কাজ করছি। আমি আশা করি, রূপকল্প ২০৪১ বাস্তবায়নের মাধ্যমে আমরা স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ‘সোনার বাংলা’ তথা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ঘোষিত উন্নত-সমৃদ্ধ ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণে সক্ষম হবো।
রাজবাড়ীর মানুষ শান্তিপ্রিয়, আন্তরিক ও সংস্কৃতি মনা। কৃষিনির্ভর এ জেলাবাসী অতিথি পরায়ণ। রাজবাড়ী জেলাবাসীর অনাগত দিনগুলো হোক আরও সুন্দর, বর্ণিল ও আনন্দময়। জেলা প্রশাসন, রাজবাড়ীর পক্ষ থেকে রাজবাড়ীবাসীর জন্য রইল নববর্ষের শুভেচ্ছা। শুভ নববর্ষ ১৪৩০।
জয়বাংলা।
বাংলাদেশ চিরজীবী হোক।
(আবু কায়সার খান)
জেলা প্রশাসক
রাজবাড়ী।

 মহান মে দিবস উপলক্ষ্যে জেলা প্রশাসকের বাণী
বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
সর্বশেষ সংবাদ