ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
গোয়ালন্দে নিবন্ধনকৃত জেলেদের মাঝে দ্বিতীয় দফায় ভিজিএফ'র চাল বিতরণ
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-০৫-১০ ১৮:১০:১৬

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার ৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় গত দুইদিনে নিবন্ধনকৃত জেলেদের মাঝে জাটকা রক্ষা কর্মসূচীর আওতায় বিশেষ ভিজিএফ’র চাল বিতরণ করা হয়েছে। 

জানা যায়, গত ৯ই মে উপজেলার ছোট ভাকলা, দৌলতদিয়া ও উজানচর ইউনিয়ন পরিষদে নিবন্ধনকৃত জেলেদের মাঝে চাল বিতরণ করা হয়। ছোট ভাকলা ইউনিয়ন পরিষদে আনুষ্ঠানিকভাবে চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তফা মুন্সী।

 এ সময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামান চৌধুরী, উজানচর ইউপি চেয়ারম্যান মোঃ গোলজার হোসেন মৃধা, দৌলতদিয়া ইউপি চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল, ছোট ভাকলা ইউপি চেয়ারম্যান মোঃ আমজাদ হোসেন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা (অঃ দাঃ) মোঃ শাহরিয়ার জামান সাবু, সহকারী মৎস্য কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর হোসেনসহ ট্যাগ অফিসার ও ইউনিয়ন পরিষদের সকল ইউপি সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

 এছাড়া গতকাল ১০ই মে গোয়ালন্দ পৌরসভায় জেলেদের মাঝে ভিজিএফের চাল বিতরণ করা হয়। এ কার্যক্রম উদ্বোধন করেন পৌরসভার মেয়র মোঃ নজরুল ইসলাম মন্ডল। এসময় পৌর নির্বাহী কর্মকর্তা মোঃ রুহুল আমিনসহ পৌরসভার অন্যান্য কাউন্সিলর, ট্যাগ অফিসারগণ উপস্থিত ছিলেন।

 পরে দেবগ্রাম ইউনিয়নে জেলেদের মাঝে ভিজিএফের চাল বিতরণ করা হয়।

উপজেলা মৎস্য অফিস সূত্রে জানা যায়, ২০২২-২০২৩ অর্থ বছরে ৮ মাস জাটকা আহরণে বিরত জেলেদের মাঝে মানবিক সহায়তা কর্মসূচীর আওতায় ৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় মোট ১০৩৫ জন জেলের মাঝে জনপ্রতি দ্বিতীয় দফায় (এপ্রিল-মে) ৮০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। এরমধ্যে দৌলতদিয়া ইউনিয়নে ৩২০ জন, দেবগ্রামে ৩৩০জন, উজানচরে ২৬০জন, ছোট ভাকলায় ৫৫ জন ও  গোয়ালন্দ পৌরসভায় ৭০ জন জেলের মধ্যে এ চাল বিতরণ করা হয়েছে। 

উল্লেখ্য, গোয়ালন্দ উপজেলার চারটি ইউনিয়ন ও ১টি পৌরসভায় পদ্মা নদীতে জাটকা ইলিশ শিকার নিষিদ্ধ করেছে সরকার। ২০২২ সালের ১লা নভেম্বর আগামী ৩১শে জুন পর্যন্ত নদীতে জাটকা রক্ষা অভিযান অব্যাহত থাকবে।

পাংশা উপজেলায় ভোট ৮ই মে॥চলছে জমজমাট প্রচারণা॥আলোচনায় চেয়ারম্যান প্রার্থী বুড়ো-ওদুদ
বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই॥চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
সর্বশেষ সংবাদ