ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
পাংশায় শান্তি সমাবেশে সন্ত্রাসীদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান
  • মোক্তার হোসেন
  • ২০২৩-০৫-১২ ১৩:৪৩:১৮

সন্ত্রাসী কর্মকান্ডের সাথে জড়িতদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে জনসাধারণের মধ্যে জনসচেতনতা বৃদ্ধির লক্ষে রাজবাড়ী জেলার পাংশা উপজেলার কলিমহর ইউনিয়নের সাঁজুরিয়া জেহরা জেরীন উচ্চ বিদ্যালয়ের মাঠে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ১১ই মে বিকালে পাংশা উপজেলা পূজা উদযাপন পরিষদ ও হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের যৌথ আয়োজনে এ শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়।

কলিমহর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিলকিছ বানুর সভাপতিত্বে ও কলিমহর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কিশোর কুমার দাসের সঞ্চালনায় শান্তি সমাবেশে পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মাসুদুর রহমান, পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাছপাড়া ইউপির চেয়ারম্যান খন্দকার সাইফুল ইসলাম বুড়ো, রাজবাড়ী জেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি সুব্রত কুমার দাস সাগর, পাংশা আদি মহাশ্মশান কমিটির সহ-সভাপতি নিখিল কুমার দত্ত, সাধারণ সম্পাদক দিপক কুন্ডু, পাংশা উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি ও রাজবাড়ী জেলা পরিষদের সাবেক সদস্য উত্তম কুমার কুন্ডু, রাজবাড়ী জেলা পরিষদের সদস্য ও প্যানেল চেয়ারম্যান এবং পাংশা উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক গোবিন্দ কুন্ডু, পাংশা উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা এ্যাডভোকেট ভজ গোবিন্দ দে, পাংশা উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক কার্তিক সাহা (উত্তম সাহা), কলিমহর ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গফুর মাস্টার ও কলিমহর ইউপি পূজা উদযাপন পরিষদের সভাপতি বিধান কুমার বিশ্বাস প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় কশবামাজাইল ইউপির চেয়ারম্যান শাহরিয়ার সুফল মাহমুদ, কলিমহর ইউনিয়ন পরিষদের মেম্বারগণ, পূজা উদযাপন পরিষদ এবং হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে স্কুল শিক্ষক মিজানুর রহমান হত্যাকান্ডের প্রতিবাদ ও জড়িতদের ফাঁসির দাবীতে কলিমহর ইউনিয়ন পরিষদের সামনে পূজা উদযাপন পরিষদ এবং হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের আয়োজনে মানববন্ধন কর্মসূচী পালিত হয়। 

উল্লেখ্য, গত ৩০শে এপ্রিল রাত আনুমানিক সোয়া ৯টার দিকে কলিমহর ইউনিয়নের হোসেনডাঙ্গা বাজার হতে নিজবাড়ীতে মোটর সাইকেল যোগে ফেরার পথে বসাকুষ্টিয়াগামী রাস্তার শ্রী বলাই বিশ্বাসের বাড়ীর সামনে পাকা রাস্তার উপর পাংশা পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক মিজানুর রহমানকে অস্ত্রধারী দুর্র্বত্তরা গুলি করে হত্যা করে। তিনি বসাকুষ্টিয়া গামের মৃত ইব্রাহিম মন্ডলের ছেলে। তিনি শিক্ষকতার পাশাপাশি হোসেনডাঙ্গা বাজারে সার-কীটনাশক ঔষধ ও কাঠের ব্যবসা পরিচালনা করতেন।

এ হত্যাকান্ডের ঘটনায় নিহতের স্ত্রী শাহানারা বেগম বাদী হয়ে পাংশা মডেল থানায় মামলা দায়ের করে। মামলা নং ০২, ধারা ৩০২/৩৪ পেনাল কোড।

এক সপ্তাহের মধ্যে হত্যাকান্ডের মোটিভ উদঘাটনসহ হত্যাকান্ডে ব্যবহৃত অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধার এবং মূল ঘাতকসহ জড়িত ৯জন আসামীকে গ্রেফতার করে পুলিশ। 

বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
আসন্ন পাংশা উপজেলা নির্বাচন উপলক্ষ্যে পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা
সর্বশেষ সংবাদ