ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
রাজবাড়ী সদরের খানগঞ্জে ওয়ান শুটারগানসহ চরমপন্থী নেপাল বাহিনীর সদস্য শাহীন গ্রেপ্তার
  • শিহাবুর রহমান
  • ২০২৩-০৫-১২ ১৩:৪৪:৫৩

রাজবাড়ী সদর উপজেলার খানগঞ্জ ইউনিয়নের খোষবাড়ী গ্রামে নিজ বসতবাড়ী থেকে গত ১০ই মে দিবাগত রাতে একটি দেশীয় লোহার তৈরী সচল ওয়ান শুটারগানসহ শাহীন চৌধুরী ওরফে ব্রিটিশ(৩০) নামে চরমপন্থী নেপাল বাহিনীর সক্রিয় এক সদস্যকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। সে ওই গ্রামের মৃত আব্দুল সাত্তার চৌধুরীর ছেলে।

 রাজবাড়ী ডিবি পুলিশের পরিদর্শক মোঃ মনিরুজ্জামান খান জানান, গত ১০ই মে দিবাগত রাতে খানগঞ্জ ইউনিয়নের খোষবাড়ী গ্রামে ওই বাড়ীতে অস্ত্রসহ কয়েকজন সন্ত্রাসী অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে ওই বাড়ীতে অভিযান চালানো হয়। এসময় ডিবির উপস্থিতি টের পেয়ে কয়েকজন সন্ত্রাসী পালিয়ে গেলেও শাহীনকে একটি ওয়ান শুটারগানসহ গ্রেফতার করা হয়।  

তিনি জানান, গ্রেফতারের পর শাহীনকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে সে উপস্থিত লোকজনের সামনে স্বীকার করে যে, সে সন্ত্রাসী নেপাল বাহিনীর সদস্য। নেপালের অবর্তমানে তার ভাতিজা ছালাম সরদার গ্রুপটি পরিচালনা করছে। চরমপন্থী নেপাল গ্রুপের অন্যতম সদস্য একই গ্রামের মৃত কফিল উদ্দিন সরদারের ছেলে বাচ্চু সরদার (৩৯) গত ১০ই মে সন্ধার পরে অস্ত্রটি একটি ব্যাগে ভরে হেফাজতে রাখার জন্য তার কাছে দেয়। বাচ্চুর নেতৃত্বে তারা সন্ত্রাসী গ্রুপের আরো অজ্ঞাত ২/৩ জন সদস্যসহ তার (শাহীনের) বাড়ীতে স্বশস্ত্র অবস্থান করছিল। ডিবি পুলিশের উপস্থিতি টের পেয়ে বাচ্চুসহ অন্যরা পালিয়ে যায়। 

ডিবির ওসি আরো জানান, গ্রেফতারকৃত শাহীন চৌধুরীর সম্পর্কে এলাকায় খোঁজ-খবর নিয়ে জানা যায় তার স্বভাব-চরিত্র ভাল নয়, তার প্রকাশ্য জীবিকারও কোন উৎস নেই এবং সে একটি সক্রিয় সন্ত্রাসী গ্রুপের সদস্য। তারা নদীপথে ডাকাতি ও  রাহাজানি করে জীবিকা নির্বাহ করে। সে সন্ত্রাসী নেপাল গ্রুপের আধিপত্য বিস্তারের জন্য পলাতক বাচ্চুর সরবরাহ করা মতে নিজ দখলে আগ্নেয়াস্ত্রটি রেখেছিল বলে জানা যায়। 

এ বিষয়ে রাজবাড়ী সদর থানায় অস্ত্র আইনে মামলা করা হয়েছে।

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ