ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
গোয়ালন্দে এক ইলিশ বিক্রি হলো দশ হাজার টাকায়
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-০৫-১৩ ১৯:১৬:০৯

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার উজানচরে গতকাল ১৩ই মে সকালে পদ্মা নদীতে জাহাঙ্গীর হালদার নামে এক জেলের জালে আড়াই কেজি ওজনের একটি ইলিশ মাছ ধরা পড়েছে। অসময়ে এতো বড় ইলিশ মাছ ধরা পড়ায় মহাখুশি জাহাঙ্গীর হালদার। মাছটি প্রায় ১০হাজার টাকায় বিক্রি করেছেন আড়ৎদার।

জেলে জাহাঙ্গীর হালদার বলেন, শুক্রবার রাতে পদ্মা নদীতে জাল ফেলে অপেক্ষা করি। সকালের দিকে জালটি টেনে তুলতে দেখতে পাই বড় একটি ইলিশ মাছ ধরা পড়েছে। পরে মাছটি ৩ হাজার ৬০০শ টাকা কেজি দরে দৌলতদিয়া মৎস্য আড়তে বিক্রি করেছি। এতো বড় একটি ইলিশ মাছ জালে ধরা পড়ার কারণে ও বেশী টাকা বিক্রি করতে পেরে আমি আনন্দিত।

দৌলতদিয়া ৫নম্বর ফেরি ঘাটের মৎস্য ব্যবসায়ী শাহজাহান শেখ বলেন, সকালে বড় ইলিশ মাছটি উন্মুক্ত নিলামের মাধ্যমে ৩ হাজার ৬০০শ টাকা কেজি দরে মোট ৯ হাজার টাকায় কিনে আমার দোকানে নিয়ে আসি। পরে মাছটি ঢাকার এক ব্যবসায়ীর কাছে ৩ হাজার ৮৫০ টাকা কেজি দরে মোট ৯ হাজার ৬৫০ টাকায় বিক্রি করেছি।

গোয়ালন্দ উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা (অঃ দাঃ) শাহরিয়ার জামান সাবু বলেন, পদ্মার পানি কমে যাওয়ায় এবং ডুবোচর জেগে ওঠায় এখন বড় কোনো মাছের দেখা মিলছে না বললেই চলে। পানির গভীরতা না থাকায় এবং নদী ভরাট হয়ে যাওয়ায় ইলিশ ধরা পড়ছে না। আজ অনেক দিন পর এত বড় ইলিশ ধরা পড়া অবশ্যই জেলেদের মধ্যে আনন্দ কাজ করছে। তবে পদ্মা নদীর পানির গভীরতা থাকলে মাঝেমধ্যে বড় বড় ইলিশের দেখা মিলবে বলে মনে করেন তিনি।

পাংশা উপজেলায় ভোট ৮ই মে॥চলছে জমজমাট প্রচারণা॥আলোচনায় চেয়ারম্যান প্রার্থী বুড়ো-ওদুদ
বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই॥চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
সর্বশেষ সংবাদ