ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
দৌলতদিয়ায় ৪৯ হাজার টাকায় কাতল মাছ বিক্রি
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-০৫-২৭ ১৪:২৪:২৩

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় পদ্মা নদীতে ধরা পড়েছে বিশাল আকৃতির একটি কাতল মাছ। মাছটির ওজন সাড়ে ২৭ কেজি।

  গতকাল ২৭শে মে সকালে দৌলতদিয়ায় পদ্মা নদীর উজানে খলিল হালদারের জালে মাছটি ধরা পড়ে। বিশাল আকৃতির মাছটি ১৮শত টাকা কেজি দরে ৪৯ হাজার ৫০০ টাকায় বিক্রি হয়েছে।

  দৌলতদিয়া ঘাটের মৎস্য ব্যবসায়ী শাহজাহান শেখ বলেন, সকালে পদ্মা নদীতে খলিল হালদারের জালে সাড়ে ২৭ কেজি ওজনের বড় একটি কাতল মাছ ধরা পড়ার খবর শুনতে পাই। এরপর আমি স্থানীয় জেলেদের সাথে যোগাযোগ করে সরাসরি খলিল হালদারের কাছ থেকে মাছটি ১৬৫০ টাকা কেজি দরে ৪৫ হাজার ৩৭৫ টাকায় ক্রয় করি। পরে মাছটি বিক্রির জন্য বিভিন্ন জায়গায় মোবাইলে যোগাযোগ করে ঢাকার এক ব্যবসায়ীর কাছে ১৮শ টাকা কেজি দরে ৪৯ হাজার ৫০০ টাকায় বিক্রি করেছি। মাছটি বিক্রি করে আমার ৪১২৫ টাকা লাভ হয়েছে।

  গোয়ালন্দ উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা (অঃ দাঃ) মোঃ শাহরিয়ার জামান সাবু বলেন, পদ্মা নদীতে বর্তমানে পানি ধীরে ধীরে বৃদ্ধি পাওয়ায় জেলেদের জালে বড় আকৃতির বোয়াল, পাঙ্গাশ, কাতল, বাগাইড়, চিতলসহ নানা প্রজাতির মাছ ধরা পড়ছে। মাছগুলো পেয়ে জেলেরাও অনেক খুশি হচ্ছে।

পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ