ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
পাংশার বাজেয়াপ্ত বাগলী কবরস্থানে সামরিক মর্যাদায় সেনা সদস্য তুজামের দাফন সম্পন্ন
  • মোক্তার হোসেন
  • ২০২৩-০৬-০২ ১৪:৪৫:২১

বান্দরবানের রুমায় কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের(কেএনএফ) সশস্ত্র সন্ত্রাসীদের পুঁতে রাখা বোমা(আইইডি) বিস্ফোরণে নিহত সেনাবাহিনীর সদস্য তুজাম হোসেন (৩০)কে গতকাল ২রা জুন দুপুরে সামরিক মর্যাদায় পাংশা উপজেলার সরিষা ইউপির নিজ গ্রামে দাফন করা হয়েছে।

  জানা যায়, নিহত সেনা সদস্য তুজাম হোসেনের মরদেহ নিয়ে গতকাল শুক্রবার সকাল ১১টা ৪০ মিনিটে চট্টগ্রাম থেকে সেনাবাহিনীর হেলিকপ্টার পাংশা উপজেলার কশবামাজাইল ইউপির আলহাজ্ব আমজাদ হোসেন ডিগ্রি কলেজ মাঠে অবতরণ করে। সেখানে নিহতের স্বজনরা কফিনে থাকা মরদেহ গ্রহণ করে কান্নায় ভেঙে পড়েন। এলাকায় শোকের ছায়া নেমে আসে।

  এরপর দুপুর ১টার দিকে সরিষা ইউপির জাগির বাগলী সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে তুজাম হোসেনের নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। জানাযার নামাজ শেষে সরিষা ইউপির বাজেয়াপ্ত বাগলী কবরস্থানে রাষ্ট্রীয় সামরিক মর্যাদায় তার দাফন সম্পন্ন হয়। 

  এরআগে সেখানে যশোর সেনানিবাসের একটি চৌকস দল তুজাম হোসেনের কফিনে জনিত গার্ড অব অনার প্রদান করে। এ সময় সামরিক নিয়ম অনুযায়ী ১৮ রাউন্ড ফায়ার করেন তারা। 

  নিহত সেনা সদস্য তুজাম হোসেন(৩০) সরিষা ইউপির জাগির বাগলী গ্রামের লোকমান মাস্টারের কনিষ্ঠ পুত্র। গত ১লা জুন সকালে বান্দরবান জেলার রুমা উপজেলার কেএনএফ সশস্ত্র সন্ত্রাসীদের প্রশিক্ষণ ক্যাম্পে অভিযানের সময় সন্ত্রাসীদের পুঁতে রাখা বোমা বিস্ফোরণে গুরুতর আহত হলে তাকে সেখান থেকে দ্রুত হেলিকপ্টার যোগে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

  এদিকে নিহত সেনা সদস্য তুজাম হোসেনের মৃতদেহ হেলিকপ্টারযোগে অবতরণকে ঘিরে এলাকায় লোকসমাগম হয়। পাংশার কশবামাজাইল ক্যাম্পের পুলিশ ও পাংশার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা নিরাপত্তায় নিয়োজিত ছিল।

পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ